হেফাজতে ইসলামকে নিষিদ্ধ ও জঙ্গি সংগঠন ঘোষণা করুন: কমিউনিস্ট পার্টি

0
146
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : আজ মঙ্গলবার ১৩ ই এপ্রিল ২০২১ সকাল ১১ টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি(এম) এর ২২/১ তোপখানা রোডস্থ কেন্দ্রীয় কার্যালায়ে কেন্দ্রীয় কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কেন্দ্রিয় কমিটির সাধারন সম্পাদক কমরেড ডাঃ এম এ সামাদ, দেশের বর্তমান বিরজমান অবস্থা- সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।
সভাপতির বক্তব্য কমরেড সামাদ বলেন, দেশে একেতো করোনা মহামারী তার উপর হেফাজতী ইসলাম নামক জঙ্গি মৌলবাদ অপশক্তির তান্ডবে দেশবাশী এখন দিশেহারা – সরকার দুধ কলা দিয়ে সাপ পুষেছেন এর পরিনতি যে ভালো হয় না সরকার এখন উপলব্ধি করতে পারছেন। ২০১৩ সালে হঠাৎ এই হেফাজতে ইসলাম নামের জঙ্গি মৌলবাদি অপশক্তিটি জাতির সামনে হাজির হয়। পবিত্র কুরআন শরীফে এ আগুন জ্বালাও পোড়াও লুটপাট অগ্নিসংযোগ সহ ব্যপক অরাজকতা ও তান্ডবের মাধ্যমে। এখন পর্যন্ত সেই হেফাজতে ইসলাম তাদের সেই তান্ডব চালিয়ে যাচ্ছে।
কমরেড সামাদ বলেন, হেফাজতে ইসলাম নাম হলেও তাদের নেতারা শিশু বলাৎকার,নারি ধর্ষন,পর স্ত্রী হরন জেনা ব্যাভিচার, আগুনে পুড়িয়ে মানুষ হত্যা জ্বালাও পোড়াও সহ ইসলাম বিরোধী কাজ করে যাচ্ছেন। তিনি বলেন তারা মুলত ধর্মকে ব্যবহার করে দেশকে একটি জংগী মৌলবাদী রাষ্ট্র কায়েম করার জন্য কাজ করছে।
কমরেড সামাদ বলেন, দেশের প্রধান মন্ত্রির সমালোচনা করলে তিনি আইনের আশ্রয় নেন – আর এই হেফাজতে ইসলাম নামের সংগঠনের জংগী নেতাদের কেহ সমালোচনা করলে তার বাড়ীঘর হামলার স্বীকার হয় লুটপাট অগ্নিসংযোগ চালায় হত্যার হুমকি দেয়া হয় এমনকি হত্যাও করা হয়। তারা দেশের প্রচলিত আইন মানে না বাংলাদেশের জাতীয় পতাকা জাতীয় সংগীত, এমনকি মুক্তিযুদ্ধও স্বীকার করেনা। এই জংগী মৌলবাদী অপশক্তি শহীদ মীনার জাতীয় স্মৃতি সৌধ ও মানেনা। তারা মরিয়া হয়ে রাষ্ট্রীয় ক্ষমতা দখলের চক্রান্ত করছে।
তিনি আরও বলেন, এর দায় সম্পূর্ণ সরকারের কারন এই অপশক্তি সরকারের ই সৃষ্টি। তিনি বলেন অবিলম্বে জংগী নেতা মামুনুল হককে গ্রেফতার হেফাজতে ইসলামকে জংগী সংগঠন ঘোষণা ও এদের কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করা হোক।
তিনি আরও বলেন, লকডাউনে কারনে শ্রমজীবী মানুষ ভীষন বিপদে পরে গেছেন অনেকেই ইতিমধ্যে অনাহার থাকতে বাধ্য হচ্ছে কাজেই করোনা মহামারীর লকডাউনের সময়ে সকলের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি।
আলোচনায় আরও ও বক্তব্য রাখেন গনতান্ত্রিক কৃষক মঞ্চ এর সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড মুফতি মাওলানা মোহাম্মদ তালিবুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য ও নারায়নগঞ্জ জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বিজ্ঞানী কমরেড সামছুল হক সরকার কেন্দীয় প্রচার সম্পাদক কমরেড চে গুয়েভারা ও ঢাকা মহানগর উত্তর এর বিপ্লবী সভাপতি কমরেড তারিকুল ইসলাম বিডি প্রমূখ।
বক্তব্য নেতৃবৃন্দ সরকারের সমালোচনা করে বলেন, সরকারের মদদে জংগী মৌলবাদ অপশক্তি আজ দেশে বিশৃংখলা সৃষ্টি করছে। নেতৃবৃন্দ করোনাকালে সকলের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে ও জংগী মৌলবাদ অপশক্তি কে নিষিদ্ধ ও গ্রেফতারের দাবি জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

twenty − 17 =