১০ দফা দাবিতে পূবালী ব্যাংক লিঃ আর্মড গার্ড কল্যাণ পরিষদের মানববন্ধন

0
230
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে পূবালী ব্যাংক লিঃ আর্মড গার্ড কল্যাণ পরিষদের উদ্যোগে ১০ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। আর্মড গার্ড কল্যাণ পরিষদের সভাপতি মোঃ আলমগীর হোসেন এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন অত্র সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম মির্জা, সদস্য মোঃ জুয়েল হোসেন, মোঃ গাজী আরিফ বিল্লাহ, মোঃ শাহাদাত হোসেন, মোঃ খায়রুজ্জামান।
অনুষ্ঠানের সভাপতি মোঃ আলমগীর হোসেন তার বক্তব্যে ১০ দফা দাবি উত্থাপন করে বলেন, ০১, অমানবিকভাবে ২৪ ঘন্টা ডিউটির জন্য উপযুক্ত ওভার টাইম প্রদান করা এবং জোর পূর্বক অতিরিক্ত ডিউটি করানো যাবেনা। ০২, আট ঘন্টা করে ডিউটি প্রচলন করা। ০৩, আট ঘন্টার বেশী ডিউটির জন্য উপযুক্ত ওভার টাইম প্রদান করা এবং জোরপূর্বক অতিরিক্ত ডিউটি করানো যাবে না। ০৪, কমপক্ষে ৭টি ধাপে পদোন্নতির ব্যবস্থা করা। ০৫, নিরাপত্তা ডিউটি ব্যাতিত অন্য কোন কাজ না করানো। ০৬, সাপ্তাহিক ছুটিসহ সবধরণের ছুটি উপভোগের বিধান করা। ০৭, নিরাপত্তাজনিত কারণে শাখার কোন নিরাপত্তা কর্মী ছাড়া অন্য কারো রাত্রে অবস্থান না করা। ০৮, শ্রম আইন ২০১৫ অনুযায়ী নিরাপত্তা কর্মী হবে। ০৯, চাকুরীচ্যুতদেরকে পুনর্বহাল করতে হবে। ১০, হয়রানীমূলক বদলী বন্ধ করতে হবে।
বক্তরা অবিলম্বে উপরোক্ত দাবিসমূহ মেনে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। অন্যথায় এর জন্য যেকোন অনভিপ্রেত ঘটনা ঘটলে এর দায়-দায়িত্ব সংশ্লিষ্ট কর্মৃপক্ষকেই বহন করতে হবে। এর জন্য পূবালী ব্যঅংক লিঃ আর্মড গার্ড কল্যাণ পরিষদ দায়ী থাকবে না।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here