অবিলম্বে সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তির দাবীতে লালপুরে মানববন্ধন

0
87
728×90 Banner

লালপুর ( নাটোর ) প্রতিনিধি : প্রথম আলোর জেষ্ঠ প্রতিবেদক ও আর্ন্তজাতিক পুরস্কার প্রাপ্ত বাংলাদেশী নারী সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবীতে লালপুরে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২০ মে) সকাল ১০টা ৩০ মিনিটের দিকে লালপুর উত্তরা ব্যাংক এর সামনে সাংবাদিক রোজিনাকে নির্যাতনের প্রতিবাদে লালপুর উপজেলায় কর্মরত সাংবাদিক বৃন্দ এর আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
এ সময় ঘন্টাব্যাপী আয়োজিত এই মানববন্ধন কর্মসুচিতে লালপুর উপজেলায় সকল কর্মরত সাংবাদিক, মানবাধিকার কর্মী ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন। এ সময় লালপুর বার্তার সম্পাদক আব্দুল মোতালেব রায়হানের পরিচালনায় বক্তব্য রাখেন জাতীয় সাংবাদিক সংস্থা নাটোর জেলা শাখার সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন , দৈনিক প্রাপ্তি প্রসঙ্গের প্রধান সম্পাদক এ কে আজাদ সেন্টু , সম্পাদক অধ্যক্ষ ইমাম হাসান মুক্তি , সাপ্তাহিক পদ্মা প্রবাহের সম্পাদক প্রভাষক মোজাম্মেল হক , দৈনিক যুগান্তরের লালপুর প্রতিনিধি প্রভাষক সাহীন ইসলাম , প্রভাষক এহসানুল হক তুহিন , মাস্টার জামিরুল ইসলাম ।
জাতীয় সাংবাদিক সংস্থা লালপুর উপজেলা শাখা , প্রথম আলোর লালপুর বন্ধু সভা মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।
মানববন্ধন কর্মসুচি শেষে লালপুর উপজেলা প্রেসক্লাবে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় । বক্তারা বলেন, গ্রেফতার আর জেল বন্দি করে লেখার স্বাধীনতা স্তব্ধ করা যাবে না। প্রতিবাদকারীদের ভাষায় বাংলাদেশের আইন অনুযায়ী কেউ দুর্নীতি বিষয়ে তথ্য প্রকাশ করলে তাকে পুরস্কৃত করার কথা। অথচ সাংবাদিক রোজিনার ক্ষেত্রে ঘটেছে ঠিক উল্টোটা। রোজিনা রাষ্ট্রের কর্মচারীদের দুর্নীতি ঠেকাতে সরকারকে সহায়তা করছিলেন। কিন্তু তাকে প্রটেকশন না দিয়ে চোরদের পক্ষাবলম্বন করা দুঃখজনক।
বক্তারা অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তিসহ হেনস্থা ও হয়রানি কারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here