ইরানি তরুণী মাশা আমিনী হত্যার নিন্দা জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি

0
101
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : হিজাব আইন লংঘনের দায়ে ইরানের পুলিশের হাতে গত ১৬ সেপ্টেম্বর ২০২২ ইরানি তরুণী মাশা আমিনীর হত্যার ঘটনায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড ডাঃ এম এ সামাদ এবং সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান আজ ২৪ সেপ্টেম্বর ২০২২ এক বিবৃতিতে তীব্র নিন্দা জানিয়ে বলেন, সাধারণ মানুষের গণতান্ত্রিক অধিকার হরণে ইরানের বর্তমান চরম প্রতিক্রিয়াশীল শাসক চক্র অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। এরা মানবতার শত্রু ধর্মান্ধ বিনা অপরাধে সে দেশের পুলিশের হাতে ইরানি তরুণী মাশা আমিনীকে নির্মমভাবে নির্যাতন করে খুন করার ঘটনা প্রমান করেছে ইরানে কি ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে কিভাবে মানবাধিকার লংঘিত হচ্ছে।
নেতৃবৃন্দ বলেন, ইরানের ধর্মান্ধ শাসকগোষ্ঠী আজ সে দেশের সাধারণ নাগরিকদের মানবাধিকার হরণ করে মধ্যযুগীয় বর্বর আইনে দেশ শাসন করতে চাইছে এবং দেশটির শ্রমিকশ্রেণীর অধিকার কেড়ে নিয়ে সেখানে নব্য এলিট মোল্লা শ্রেণী গড়ে তুলছে। বেশির ভাগ ক্ষেত্রে তাদের এই দুঃশাসনের শিকার হচ্ছেন ইরানের নারী, শিশু এবং শ্রমজীবী মানুষেরা।
নেতৃদ্বয় আরও বলেন, মাশা আমিনীর হত্যাকান্ড তার থেকে বিচ্ছিন্ন কিছু নয়। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) এই হত্যাকান্ড এবং প্রতিবাদ আন্দোলনে পুলিশের গুলিতে আন্দোলনকারীদের হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। অবিলম্বে এই ঘটনার নিরপেক্ষ তদন্ত ও দোষী ব্যক্তিদের শাস্তি দাবি করছেন এবং ইরানে চলমান আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে আন্তর্জাতিকভাবে ইরানের মোল্লাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here