উত্তরায় ইন্ট্রাকো পোশাক কারখানার শ্রমিকদের সড়ক অবরোধ, বিক্ষোভ 

0
34
728×90 Banner

স্টাফ রিপোর্টার: রাজধানীর উত্তরা পূর্ব থানার জসীম উদদীন রোড এলাকায় বকেয়া বেতন-ভাতার দাবিতে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন ইন্ট্রাকো নামে একটি কারখানায় কর্মরত পোশাক শ্রমিকরা। এর ফলে উত্তরা, টঙ্গী, বিমানবন্দর, বনানী, মহাখালী, কালশী ও বাড্ডাসহ আশপাশের এলাকায় সড়ক গুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।
আজ বুধবার বিকেল ৩টার দিকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ইন্ট্রাকো নামে একটি পোশাক কারখানার প্রায় সাড়ে তিন শতাধিক গার্মেন্টস কর্মী।
আজ বিকেলে ডিএমপি উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নাসির উদ্দিন সড়ক অবরোধ ও রাস্তায় যানজট লাগার বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে, সড়ক অবরোধের খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে রমজান মাসে সড়কের পরিস্থিতি বিবেচনা করে এবং বকেয়া বেতন পরিশোধে পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাসে বিকেল সোয়া ৪টার দিকে সড়ক থেকে অবরোধ তুলে নেন পোষাক শ্রমিকরা। তবে, তারপরও সড়কে যানজট কমেনি।
ইন্ট্রাকো পোশাক কারখানার শ্রমিকরা জানান, এখন রমজান মাস চলছে। সামনে ঈদ। বেতন বোনাস না পেলে খাবো কি করে, চলবো কি করে। তার মধ্যে বাড়ি ভাড়া, খাওয়া দাওয়া, জামা কাপড় কেনা এবং পিতা মাতা আছে। তাই আমরা কোন উপায় না পেয়ে বাধ্য হয়ে রাস্তায় এসেছি। এছাড়া কোন উপায় ছিল না।
অপরদিকে, ডিএমপির উত্তরা বিভাগের উত্তরা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. বদরুল হাসান সাংবাদিকদের জানান, উত্তরা জসীমউদদীন এলাকার ইন্ট্রাকো নামে পোশাক কারখানার কর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছিলেন। সড়কের উভয় লেন বন্ধ করে বিক্ষোভ করায় দ্রুত চারদিকে যানজট ছড়িয়ে পড়ে। রমজানে ঘরে ফেরা মানুষের কষ্ট, যানজট পরিস্থিতির কথা বলে তাদের অনুরোধ করা হয়।
তিনি আরো জানান, পাশাপাশি বেতন-ভাতা পরিশোধে পুলিশের পক্ষ থেকে সহায়তার আশ্বাস দিলে পোশাক শ্রমিকরা সড়ক থেকে সরে যান। এ বিষয়ে আমরা ওই কারখানার কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here