উত্তরায় চাঁদাবাজীকালে ৪ হিজড়া আটক

0
80
728×90 Banner

এস.এম.মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরায় চাঁদাবাজির অভিযোগে চার হিজড়া সদস্যকে আটক করেছে পুলিশ।
পুলিশ বলছে, আটককৃত হিজড়ারা নবজাতকের (বাচ্চা)’র জন্য তার পরিবারের কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবি করছিল। কিন্তু নবজাতক পরিবারটি কাঙ্খিত চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে নবজাতক ছিনিয়ে নেয়ার হুমকিও দেয় হিজড়ারা।
আজ রোববার সন্ধ্যায় ডিএমপি উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ সকালে রাজধানীর উত্তরা পশ্চিম থানার ৯ নং সেক্টর থেকে এই চার হিজড়াকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ৪ হিজড়া হলেন, আলো হিজড়া (২৮), শারমীন হিজড়া (২৩), মিম হিজড়া (৩০) ও রুমা হিজড়া (২৫)।
ওসি মোহাম্মদ মহসীন বলেন, গত ৬ আগস্ট ২০২২ উত্তরা পশ্চিম থানার ৯ নং সেক্টরের একটি ভবনের এক ভাড়াটিয়ার একটি কন্যাসন্তান জন্ম হয়। এর মাস দুয়েক আগে একই ভবনের আরেক ভাড়াটিয়ার একটি কন্যাসন্তান ভূমিষ্ঠ হয়। আজ রোববার ( ১৪ আগষ্ট) সকাল ১০ টার দিকে অভিযুক্ত হিজড়ারা (তৃতীয় লিঙ্গের মানুষ) দল বেঁধে এসে ওই ভবনে অনাধীকারে প্রবেশ করে দুই নবজাতকের জন্য ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। এই চাঁদাকে তারা ‘নবজাতক পাওনা’ বলে দাবি করে। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে তারা নবজাতক নিয়ে যাওয়ার হুমকিও দেয়। এক পর্যায়ে তাদের একজন ৩ হাজার টাকা দেন। কিন্তু বাকিজন টাকা না দিলে তার ঘরের দরজায় লাথি মেরে, ঘরের সামনে চিৎকার চেঁচামেচি করে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। পরে ভুক্তভোগী নবজাতকের পরিবার কোন উপায় না পেয়ে পুলিশকে খবর দিলে উত্তরা পশ্চিম থানার একদল পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে অভিযুক্ত চার হিজড়াকে গ্রেফতার করতে সক্ষম হয়।
পুলিশ আরও জানান, এসময় তাদের নিকট থেকে এক নবজাতক পরিবারের কাছ থেকে চাঁদাবাজি হিসেবে নেওয়া ৩ হাজার টাকা উদ্ধার মূলে জব্দ করা হয়।
এলাকাবাসি, ভুক্তভোগী ও পুলিশ বলছে, গ্রেফতারকৃত হিজড়ারা দীর্ঘ দিন ধরে উত্তরা পশ্চিম থানার ৯ নং সেক্টর আব্দুল্লাহপুর এলাকাসহ বিভিন্ন এলাকায় ব্যাপকহারে দোকানপাট, ব্যবসা প্রতিষ্টান ও বিভিন্ন যানবাহনে চাঁদাবাজি করে আসছিল। এছাড়া তারা ইয়াবা ব্যবসা, ছিনতাইসহ নানাবিধ অপকর্মের সাথে জড়িত রয়েছে। ইতিপূর্বে তাদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানাসহ বিভিন্ন থানা মামলা এবং জিডি রয়েছে।
এব্যাপারে গ্রেফতারকৃত হিজড়াদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলার আসামীদেরকে প্রাথমিক জিঙাসাবাদ শেষে আজ রোববার আদালতে পাঠিয়েছে পুলিশ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here