কলমযোদ্ধাদের লেখনীতেই ফুটে উঠে দেশ ও জাতির প্রকৃত চেহারা ……. জেএসএস চেয়ারম্যান

0
351
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ১ নভেম্বর শুক্রবার ঝিনাইদহ প্রেসক্লাবের ঝিনাইদহ জেলার সর্বস্তরের সাংবাদিকদের সাথে জাতীয় সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় নেতৃবৃন্দের দিনব্যাপী এক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
আয়োজিত আলোচনা ও মতবিনিময় সভায় ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম. রায়হানের সভাপতিত্বে এবং ঝিনাইদহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান টিপুর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় জাতীয় সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের মহাসচিব নাসির উদ্দীন বুলবুল, কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান ডঃ এড. শিব্বির আহমদ, এ.টি.এম জামাল উদ্দীন এবং জেএসএস ঈশ্বরদী সাংগঠনিক জেলা শাখার সভাপতি তৈহিদ আক্তার পান্না প্রমুখ।
মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বাংলাদেশের সর্বস্তরের সাংবাদিকদের সমন্বয়ে গঠিত জাতীয় সাংবাদিক সোসাইটি (জেএসএস) – এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন এড. এম এ মজিদ বলেন, পৃথিবীর সবচেয়ে শক্তিশালী মাধ্যম হচ্ছে গণমাধ্যম। অথচ এই গণমাধ্যমের যোদ্ধারা যখনই কোন সত্য কথা তুলে ধরেন – তখনই তাদের উপর নেমে আসে নানা ধরণের হয়রানী, খর্গ, নির্যাতন, এমনকি গুম এবং খুন পর্যন্ত। সুস্থ্য সাংবাদিকতা বিকাশে এসবের অবসান হওয়া একান্ত জরুরী। তিনি আরো বলেন, সাংবাদিকরাই সমাজের দর্পণ, জাতির বিবেক এবং রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। কলমযোদ্ধাদের লেখনীতেই ফুটে উঠে দেশ ও জাতির প্রকৃত চেহারা, আর এগুলো সঠিকভাবে পর্যালোচনা, বিশ্লেষণ ও প্রয়োগ করলেই দেশ ও জাতির তড়িৎ উন্নতি সম্ভব। তবে তিনি অপসাংবাদিকতা এবং হলুদ সাংবাদিকদের হুশিয়ার করে দিয়ে বলেন, কোন অবস্থাই সাংবাদিকদের সুনাম ও মর্যাদা ক্ষুন্নকারীদের জাতীয় সাংবাদিক সোসাইটি কখনও প্রশ্রয় দেয় নাই এবং দিবেও না। তিনি আরো বলেন, স্বাধীনতার বিপক্ষের শক্তিরা যেন কোন অবস্থাতেই দেশের শান্তি, নিরাপত্তা ও উন্নয়নে বাঁধা সৃষ্টি করতে বা মাথা চারা দিয়ে উঠতে না পারে সেজন্য এ সংগঠনের সকল কলমযোদ্ধাদের সদা সতর্ক ও সচেতন থাকতে হবে। বিশ্বে বাংলাদেশ যেন অতি দ্রুত একটি কল্যাণমূলক, শান্তিকামী ও উন্নত দেশ হিসেবে স্বীকৃতি ও পরিচিত পেতে পারে সে জন্য কলমযোদ্ধাদের চ্যালেঞ্জিং এবং বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।


প্রধান অতিথির বক্তব্য শেষে প্রশ্নোত্তর পর্বে উপস্থিত অর্ধ শতাধিক সাংবাদিকদের মধ্য থেকে জাতীয় সাংবাদিক সোসাইটির বিভিন্ন কর্মকান্ড ও অবস্থান সম্পর্কে প্রশ্ন করা হলে প্রধান অতিথি প্রতিটি প্রশ্নের সন্তোষজনক উত্তর প্রদান করলে উপস্থিত সকল সাংবাদিক সন্তুষ্টি প্রকাশ করে প্রতিশ্রুতি প্রদান করেন যে, তারা তাদের স্ব স্ব জেলা ও উপজেলায় আগামী এক মাসের মধ্যেই সংগঠনের গঠনতন্ত্র অনুসারে শাখা গঠন ও তা কেন্দ্রীয়ভাবে অনুমোদন করিয়া নেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here