কামরাঙ্গীচরে পলিথিন ফ্যাক্টরিতে ভ্রাম্যমান আদালতের অভিযান : ২ লাখ টাকা জরিমানা

0
88
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর কামরাঙ্গীচর থানা এলাকায় নিষিদ্ধ অবৈধ পলিথিন ফ্যাক্টরিতে শপিং ব্যাগ উৎপাদন, আমদানি এবং বাজারজাত করার দায়ে দু’টি প্রতিষ্ঠানের মালিককে ২ লাখ টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে এবং ৬ লাখ ২০ হাজার টাকার পলিথিন জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।
র‌্যাব-২ এর এএসপি (মিডিয়া) মোঃ আবদুল্লাহ আল মামুন আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, রোববার বিকেল সাড়ে ৩টার দিকে র‌্যাব-২ এর উদ্যোগে রাজধানীর কামরাঙ্গীচর থানা এলাকায় গোপনে অভিযান চালানো হয়। অভিযানকালে রুনা প্লাষ্টিক নামক একটি পলিথিনের শপিং ব্যাগ তৈরীর ফ্যাক্টরিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট পলাশ কুমার বসু।
র‌্যাব-২ এর সহকারী পরিচালক আরও জানান, এসময় রুনা প্লাষ্টিক ফ্যাক্টরীতে সরকার কর্তুক নিষিদ্ধ অবৈধ পলিথিনের শপিং ব্যাগ উৎপাদন, আমদানি এবং বাজারজাত করার দায়ে উক্ত প্রতিষ্ঠানের মালিক মো: ফারুক হোসেনকে দুই লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত।
এসময় প্রায় চার টন অবৈধ নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ৬ লাখ ২০ হাজার টাকা। তার মধ্যে পলিথিন তৈরীর দানা ও বিভিন্ন প্রকার কাচামাল এবং পলিথিনের শপিং ব্যাগ জব্দ করে র‌্যাব-২ ভ্রাম্যমান আদালত। অভিযান সন্ধ্যায় শেষ হলে পরে এসব মালামাল পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধিদের কাছে হস্তান্তর করা হয়েছে।
মোঃ আবদুল্লাহ আল মামুন জানান, রুনা প্লাষ্টিক ফ্যাক্টরীর মালিক মো: ফারুক হোসেনকে ২ লাখ টাকা জরিমানা প্রদান করায় তাকে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড মওকুফ করেছে ভ্রাম্যমান আদালত।
অভিযানকালে র‌্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার মোজাম্মেল হক, পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ভবিষ্যতেও র‌্যাব-২ এ ধরনের অভিযান অব্যাহত রাখবে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here