কারিতাস টঙ্গী অফিসের উদ্যোগে পুলিশ প্রশাসনের সাথে মতবিনিময় সভা

0
207
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : কারিতাস উদ্যম প্রকল্প টঙ্গী অফিসের উদ্যোগে ২৯ ডিসেম্বর বুধবার টঙ্গী পূর্ব থানা সভা কক্ষে ভেজাল খাদ্য প্রতিরোধে করর্ণী শীর্ষক সভা আযোজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিতছিলেন টঙ্গী পূর্ব থানার ইন্সপেক্টর দোলোয়ার হোসেন (তদন্ত), ইন্সপেক্টর আসিকুর রহমান (অপারেশন), টঙ্গী পূর্ব থানার ৬৬ জন পুলিশ কর্মকর্তা/সদস্য, এছাড়াও উপস্থিত ছিলেন কারিতাস উদ্যম প্রকল্পের ইন-চার্জ ফরিদ আহাম্ম খান, মাঠকর্মকর্তা শফিকুল ইসলাম. ইউনিট অফিসার আউটরিচ সাখাওয়াত হোসেন, মিজানুর রহমান, এ্যাডভোকেট মো: কাদেরুজ্জামান হিরু, উদ্যম প্রকল্পের উপদেষ্টার কমিটির সদস্য মো: আসানউল্লাহ, এনজিও প্রতিনিধি প্রমূখ।
ফরিদ আহম্মেদ খান বলেন যে কারিতাস উদ্যম প্রকল্পটি গত জানুয়ারী ২০২১খ্রি: তারিখ হতে সাভার, আশুলিয়া, মোহাম্মদপুর, টঙ্গী এরিয়ায় কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। প্রকল্পটি মুললক্ষ্য হলো শহরের ঝুকিঁপূর্ণ জনগোষ্ঠী, বস্তিবাসী ব্যক্তি ও পরিবার খাদ্য ও পুষ্টি সুরক্ষায় অবদান রাখবে। প্রকল্পের উপকারভোগীরা হলো মাদকাসক্ত, যৌনকর্মী, পথশিশু, কিশোর-কিশোরী, গামেন্স কর্মী, নিন্ম আয়ের মানুষ (দিন মজুর, রিকসা চালক, ভ্যান চালক) কর্মএলাকার রিকভারী, পরিবহন শ্রমিক। প্রকল্পের মাধ্যমে ভেজাল খাদ্য প্রতিরোধে সরকারী-বেসরকারী ও কমিনিউটির জনগনকে সম্পৃক্ত করে প্রতিরোধ, পুষ্টি সম্পর্কে সমাজের সর্বস্তরের মানুষকে সচেতন করা। স্বল্প খরচের মাধ্যমে পুষ্টির গুনগতমান বজায় রাখা। পরিবারের সদস্যদের পুষ্টিহীনতা দুর করা। মাদকাসক্ত, যৌনকর্মী, পথশিশু, বস্তিবাসী এবং জনগোষ্ঠীদের স্বাস্থ্য হ্রাস করা। তাদের দক্ষতা উন্নয়ণ করে আত্বকর্মসংস্থানের সম্পৃক্ত করা।
প্রধান অতিথির বক্তব্য বলেন, কারিতাস সম উপযোগী একটি প্রকল্প বাস্তবায়ন করছে। আজ কাল ভেজাল খাদ্য সমারহ। ভেজাল খাদ্য তৈরী করে পরিবার, সমাজে ও দেশের মানুষে ক্ষতি করছে। মানুষ ভেজাল খাদ্য খেয়ে মারা যাচ্ছে। তিনি উপস্থিত পুলিশ সদস্যদের বলেন যারা ভেজাল খাদ্য তৈরী করেন তাদেরকে আইনের আওতায় আনতে হবে। উপস্তিত অন্যান্য বক্তরা বলেন ভেজাল খাদ্য খেয়ে শিশু থেকে শুরু করে সকল বয়সের মানুষ মারা যাচ্ছে। ভোজাল খাদ্য প্রতিরোধে সরকারের পাশাপাশি সকল স্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here