ক্রোয়েশিয়ায় মানব পাচারকারী চক্রের মূলহোতা মাহফুজুর মতিঝিল থেকে গ্রেফতার

0
50
728×90 Banner

মনির হোসেন জীবন : বাংলাদেশ থেকে ক্রোয়েশিয়ায় অবৈধভাবে মানব পাচারকারী চক্রের মূলহোতা এ,কে,এম মাহফুজুর রহমান (৪৮)কে রাজধানীর মতিঝিল এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত মাহফুজুর ফরিদপুর জেলার কোতয়ালী থানার পশ্চিম খাবাসপুর গ্রামের মৃত খলিলুর রহমানের পুত্র।
গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১ টায় রাজধানীর মতিঝিল এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।আজ শনিবার র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেঃ কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।এদিকে, আজ শনিবার দুপুরে র‌্যাব-৩ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার স্টাফ অফিসার (মিডিয়া) ফারজানা হক বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত মাহফুজুরসহ এ সংঘবদ্ধ চক্রের সদস্যদের
জনশক্তি রপ্তানীর কোন বৈধ লাইসেন্স না থাকা স্বত্বেও তারা ভিকটিমদের ক্রোয়েশিয়ায় উচ্চ বেতনে চাকুরী, বছরে দু’টি বোনাস, থাকা খাওয়া ফ্রীসহ চাকুরী দেওয়ার লোভনীয় কথাবার্তা বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে।তিনি জানান, এ চক্রটি ক্রোয়েশিয়ায় পাঠানোর জন্য তারা ভিকটিমকে টুরিষ্ট ভিসায় ভারতে প্রেরণ করে। ভারতে তাদের একটি রুমে আটকে রেখে ভিকটিমের পরিবারের নিকট হতে লক্ষ লক্ষ টাকা দাবী করে। তাদের চাহিদা অনুযায়ী টাকা পাওয়ার পর ভিকটিমকে ভারতের কোন একটি স্থানে রেখে ওই চক্র ভিকটিম ও তার পরিবারের সাথে যোগাযোগ বন্ধ করে দেয়। এভাবে এ চক্রটি দেশের বিভিন্ন এলাকার সাধারন লোকজনকে প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে মানব পাচারের মাধ্যমে প্রতারণা করে আসছিল।
র‌্যাব বলছে, তারা সংঘবদ্ধ মানব পাচার চক্রের সক্রিয় সদস্য। এসকল অপরাধীদের বিরুদ্ধে র‌্যাবের সাড়াঁশি অভিযান অব্যাহত থাকবে।
তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here