খন্দকার আলী আব্বাস জনগণের মুক্তির লক্ষে নীতিনিষ্ঠভাবে সংগ্রাম করেছেন

0
121
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: সোমবার বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির প্রাক্তন সভাপতি দেশের বাম প্রগতিশীল আন্দোলনের অন্যতম নেতা খন্দকার আলী আব্বাসের নবম মৃত্যুবার্ষিকীতে তাঁর বিপ্লবী স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ঢাকাগর নবাবগঞ্জের কাশিমপুরে তাঁর কবরে পুস্পস্তবক অর্পণ করা হয়। পার্টির পক্ষ থেকে রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, আবু হাসান টিপু, কেন্দ্রীয় কমিটির সদস্য শাহাদাৎ হোসেন খোকন, ঢাকা জেলা কমিটির সম্পাদক সেকেন্দার হোসেন, আবদুল জব্বার, নাসির উদ্দীন, বাবুলাল, গৌর রায়, বিপ্লবী ছাত্র সংহতির কেন্দ্রীয় নেতা জোনায়েত হোসেন প্রমুখ পুস্পস্তবক প্রদান করেন এবং তাঁর বৈপ্লবিক আদর্শিক ও রাজনৈতিক উত্তরাধিক এগিয়ে নেবার শপথ ব্যক্ত করেন।
পুস্পস্তবক অর্পণের পর কবরের পাশর্^স্থিত লাল বারান্দা চত্তএর অনুষ্ঠিত স্মরণ সভায় পার্টির নেতৃবৃন্দ বলেন, জননেতা আলী আব্বাস তার দীর্ঘ রাজনৈতিক জীবনে বরাবরই আন্দোলন-সংগ্রামে আপোষহীন সংগ্রামী ধারার প্রতিনিধিত্ব করেছেন। আদর্শ আর নীতির প্রশ্নে তিনি কখনও আপোষ করেননি। ২০০৪ থেকৈ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি পুনর্গঠনে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তার জীবন ও সংগ্রাম পার্টিসহ বিপ্লবী আন্দোলনের নেতাকর্মীদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে।
স্মরণসভায় পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান বলেন, কেনাবেচার রাজনীতির যুগে আলী আব্বাস রাজনীতিকে মানবকল্যাণের ব্রত হিসেবে নিয়েছিলাম। তিনি বলেন, আদর্শ ও নীতিনিষ্ঠ রাজনীতিকে নিয়ে পরিহাস করা হয়। তিনি প্রচলিত রাজনৈতিক ব্যবস্থা ও রাজনীতিকদের দেউলিয়াত্বের কারণে রাজনীতি এখন দ্রুত অর্থবিত্ত গড়ে তোলার বাহনে পরিণত হয়েছে। এই দুর্দশা থেকে বাঁচতে দুর্নিিত-দুর্বৃত্তায়নের শোষণ-নিপীড়নমূলক বিদ্যমান ব্যবস্থার আমূল পরিবর্তন করতে হবে।
আবু হাসান টিপু বলেন, দেশের এই দুর্দিনে খন্দকার আলী আব্বাসের ত্যাগী, নীতিনিষ্ঠ ও সংগ্রামী নেতৃত্বের আজ খুবই প্রয়োজন। তিনি বলেন, দেশের লুটেরা অর্থনীতি রাজনীতিতেও পচন ধরিয়েছে। এই লুটেরা ব্যবস্থার বিদায়ের মধ্য দিয়ে এই অবস্থার অবসান ঘটাতে হবে। তিনি বিদ্যমান কর্তৃত্ববাদী শাসনের অবসানে জনগণের বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।
সেকেন্দার হোসেনের সভাপতিত্বে এই স্মরণসভায় বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় সদস্য শাহাদাৎ হোসেন খোকন, ছঅত্র নেতা জোনায়েত হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here