গাজীপুরে তৃতীয় দিনে কালেক্টরেট সহকারীদের পূর্ণ দিবস কর্মবিরতি

0
91
728×90 Banner

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর প্রতিনিধি : বিভাগীয় কমিশনারের কার্যালয়ের, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ১৬-১১ গ্রেডের কর্মচারীদের পদ-পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তৃতীয় দিনের মতো গাজীপুরে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) পূর্ণ দিবস কর্মবিরতি, বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি চলছে।
১৭ নভেম্বর মঙ্গলবার সকাল ৯টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে কালেক্টরেট সহকারীরা নিজ নিজ অফিসের বাইরে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করেন তারা। বাকাসসের ডাকে ১৫ নভেম্বর রবিবার থেকে শুরু হওয়া সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত এ কর্মবিরতি লাগাতর চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত। দাবি বাস্তবায়িত না হলে আগামী ৫ ডিসেম্বর ঢাকা জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন, সমাবেশ ও পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।
এ সময় সেখানে বাকাসসের গাজীপুর জেলা শাখার সভাপতি মোঃ শরিফুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাকাসসের গাজীপুর জেলা শাখার সহ-সভাপতি মোঃ আকরাম হোসেন, সহ-সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক এস. এম. রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ আজাহারুল হোসেন, সহ-সাধারণ সম্পাদক আনিসুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ সিরাজ উদ্দৌল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ খাইরুল বাসার, অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুর রাজ্জাক, অফিস সুপার মোঃ রুহুল আমিন। অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য দেন বিলকিছ লায়লা, সাবিনা সুলতানা, আসমা আক্তার প্রমুখ।
বাকাসসের গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক এস. এম. রফিকুল ইসলাম বলেন, আমরা জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) অফিসসমূহে কর্মরত আছি। আমরা ২০০১ সাল থেকে আমাদের পদ-পদবী পরিবর্তনের দাবী করে আসছি। মাননীয় প্রধানমন্ত্রী ২০১১ সালে আমাদের পদ-পদবি পরিবর্তনের সংক্রান্ত সার সংক্ষেপ স্বাক্ষর করেছেন। কিন্তু ইতিমধ্যে আমাদের পদ পরিবর্তন হয় নাই। মন্ত্রণালয় এবং মাঠ পর্যায়ের কমপক্ষে ২২টি প্রতিষ্ঠানের কর্মচারীদের পদ-পদবী ও বেতন গ্রেড উন্নতিকরণ করা হয়েছে। কিন্তু জেলা প্রশাসন, বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আমরা যারা কর্মরত আছি। আমাদেরকে শুধু আশ্বাস দেওয়া হচ্ছে, আমাদের দাবী পূরণ করা হচ্ছে না। আমাদের এখানে অনেক শিক্ষিত ছেলে আছে আমরা সকল মন্ত্রণালয়ের কার্যক্রম আমরা মাঠ পর্যায়ে সম্পন্ন করি। মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল কার্যক্রম আমরা করে থাকি। অন্যদের পরিবর্তন হচ্ছে, আমরা এতো কাজ করি কিন্তু আমাদের পরিবর্তন হচ্ছে না। মাননীয় প্রধানমন্ত্রীর মুজিব বর্ষের অঙ্গিকার হচ্ছে দেশ সমতল হবে। সকল কর্মকর্তা কর্মচারীদের সমন্বয় হবে। কিন্তু দেখা যাচ্ছে আমাদের সেই সমন্বয়ের আওতায় নেওয়া হচ্ছে না। মন্ত্রণালয়ের কোথায় সেই সমস্যা আছে সেটা মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কর্মচারীদের বিবেদ সৃষ্টি করতে চায় কিনা? সেটা আমরা বুজতে পারছি না। আমরা আশা করছি মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হবে এবং আমাদের পদ পরিবর্তন উন্নতিকরণ করা হবে। ইনশাআল্লাহ। সমাবেশে গাজীপুর কালেক্টরেটে কর্মরত সকল সহকারীগণ স্বতস্ফুর্তভাবে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here