গাজীপুরে শিক্ষক দম্পতির লাশ উদ্ধার,ফেসবুকে পোস্ট দেওয়া ব্যক্তিকে খুঁজছে পুলিশ

0
215
728×90 Banner

৪ দিনেও রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ, তদন্তে বিভিন্ন সংস্থা

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুরে প্রাইভেটকারে শিক্ষক দম্পতির লাশ উদ্ধার ও মামলা দায়েরের ৪ দিন অতিবাহিত হলেও এ ব্যাপারে কুল-কিনারা করতে পারেনি পুলিশ। শিক্ষক দম্পতি মৃত্যু রহস্য উদঘাটনে ঘটনাস্থল, আশপাশ ও তার নিজ বাসা একাধিক পরিদর্শন করলেন পিবিআই গাজীপুরের পুলিশ সুপার মাকছুদের রহমান সহ অন্যান্য চৌকষ পুলিশ কর্মকর্তা বৃন্দ এছাড়া ঘটনা উদঘাটনে সিআইডি, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা তদন্তে মাঠে নেমেছে।


ফেসবুকে পোস্ট দেওয়া ব্যক্তিকে খুঁজছে পুলিশ।‘শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের যেসব শিক্ষক কোমলমতি ছাত্র-ছাত্রীদের নিয়ে গ্রুপিং করে তাদের কপাল ভালো-এলাকার মানুষ এখনো শান্ত আছে। নইলে গ্রুপিং পা… দিয়ে ঢুকিয়ে দিত। তার পরও প্রস্তুত থাকো, ধৈর্যের বাঁধ ভেঙে গেলে এলাকার যে কেউ এ কাজটা শিগগিরই করবে। ’
টঙ্গীর শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়াউর রাহমান মামুন ও তাঁর স্ত্রী আমজাদ আলী গার্লস স্কুলের শিক্ষিকা মাহমুদা আক্তার জলির লাশ প্রাইভেট কার থেকে উদ্ধার করা হয় গত বৃহস্পতিবার ভোরে।
ওই দিন বিকেলে ‘শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়’ নামের একটি ফেসবুক গ্রুপে ওপরের লেখাটি পোস্ট করেন চৌধুরী জাকারিয়া নামের এক ব্যক্তি। তাঁর এই পোস্টকে ঘিরে উঠেছে নানা প্রশ্ন। স্কুলে শিক্ষকদের গ্রুপিংয়ের জেরেই ওই পোস্ট, এটা পরিষ্কার। মামুন ও তাঁর স্ত্রী জলির রহস্যজনক মৃত্যুর সঙ্গে এই পোস্টের কোনো যোগসূত্র আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।
এদিকে শিক্ষক দম্পতির চাঞ্চল্যকর মৃত্যুর পাঁচ দিন পরও পুলিশ মৃত্যুর কোনো কারণ উদঘাটন করতে পারেনি। গতকাল রবিবার বিকেল পর্যন্ত স্কুলের শিক্ষক, কর্মচারীসহ সাত-আটজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।


ফেসবুক ঘেঁটে দেখা গেছে, চৌধুরী জাকারিয়ার পোস্টটিতে পাঁচজন রি-অ্যাক্ট এবং দুজন কমেন্টস করেছেন। কমেন্টকারী খলিল রহমান প্রশ্ন করেন ‘কী হয়েছে ভাইজান, একটু খুলে বলবেন। ’ জবাবে চৌধুরী জাকারিয়া লেখেন, ‘শিক্ষকদের বুকের পাঠা (পাটা হবে) বৃদ্ধি পেয়েছে। ’ চৌধুরী জাকারিয়ার ফেসবুক প্রফাইলে ঢুকতে চাইলে সেটি ‘লক’ পাওয়া যায়। ২৫-২৬ বছর বয়সী চৌধুরী জাকারিয়ার প্রফাইল ছবি দেখে স্থানীয়দের কেউ তাঁকে চিনতে পারেননি।
স্কুলের সহকারী প্রধান শিক্ষক নূরুজ্জামান রানা বলেন, ইংরেজিতে ‘শহীদ স্মৃতি হাই স্কুল, টঙ্গী’ নামের স্কুলের একটি ফেসবুক পেজ আছে। এর বাইরে আর কোনো ফেসবুক নেই। চৌধুরী জাকারিয়া কী পোস্ট করেছেন, তা তিনি দেখেননি। পোস্টটি দেখালে তিনি বলেন, ওই ব্যক্তিকে তিনি কখনো দেখেননি। নামও শোনেননি। আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর উচিত তাঁকে খুঁজে বের করে আইনের আওতায় আনা।
স্কুল পরিচালনা কমিটির সভাপতি মতিউর রহমান মতি জানান, চৌধুরী জাকারিয়াকে তিনিও চেনেন না। তাঁকে দ্রুত আইনের আওতায় আনা দরকার।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (অপরাধ) হাসিবুল আলম জানান, চৌধুরী জাকারিয়ার ব্যাপারে অনুসন্ধান চালানো হচ্ছে। তাঁকে খোঁজা হচ্ছে। এ হত্যায় পুলিশ ছাড়াও সিআইড, পিআইবি, গোয়েন্দা পুলিশ ও র‌্যাব আলাদা আলাদা কাজ করছে।
জেলা সিআইডির বিশেষ পুলিশ সুপার রিয়াজুল ইসলাম বলেন, ‘আমরা ছায়া তদন্ত করছি। এখনো কিছু নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া গেলে রহস্য উদ্ঘাটন সহজ হবে। ’
গাজীপুর পিবিআইয়ের পুলিশ সুপার মোহাম্মদ মাকছেদুর রহমান বলেন, ‘এটি একটি হত্যাকাণ্ড। আমরা ছায়া তদন্তে নেমে অনেককে জিজ্ঞাসাবাদ করছি। ’
টঙ্গী শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মোঃ নুরুজ্জামান রানা জানান, শিক্ষক দম্পতি হত্যার প্রতিবাদে এবং বিচার ও জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা শনিবার দুপুরে স্কুলের সামনে মানববন্ধন করেছে। এছাড়া স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা কালো ব্যাজ ধারণ এবং মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।
শনিবার দুপুরে বিসিক এলাকার একটি রাস্তায় বিক্ষোভ মিছিল করেন তারা। দ্রুত সময়ের মধ্যে হত্যার রহস্য উদঘাটনসহ ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন আন্দোলনকারীরা।
আগেরদিন শুক্রবার রাতে এ ব্যাপারে অজ্ঞাতদের আসামি করে গাছা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই আতিকুর রহমান।
নিজেদের প্রাইভেট কারে বাড়ি থেকে কর্মস্থলের উদ্দেশ্যে বের হয়ে নিখোঁজের একদিন পরে বৃহস্পতিবার ভোরে গাছা থানার বগারটেক এলাকায় তাদের প্রাইভেটকারের ভেতর থেকে শিক্ষক দম্পতির লাশ উদ্ধার করা হয়। পরে তাদের লাশ ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়। এদিন বিকালে ময়নাতদন্তের পর দুইজনেরই ফুসফুস ও কিডনীতে জমাট রক্ত দেখা গেছে বলে জানিয়েছেন শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান মো. শাফি মোহাইমেন। খাদ্যে বিষ ক্রিয়া বা অন্য কোন কারণে এধরণের লক্ষণ দেখা যায় বলে তিনি জানান। তবে ভিসেরা প্রতিবেদন পাওয়ার পর প্রকৃত তাদের মৃত্যুর কারণ জানা যাবে বলেন তিনি।
নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা জানান, সিসি ক্যামেরায় ভিডিও ফুটেজ থেকে দেখা যায়, বুধবার সন্ধ্যা ৬টা ৫৮ মিনিট। হায়দারাবাদ ব্রীজ পার হতেই একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণহীনভাবে চলতে থাকে। এঁকেবেঁকে কিছুক্ষণ চলার পর এমএম পেইন্টিং কারখানার সামনের সড়কের বামপাশে থেমে যায়। এরঠিক আগেই গাড়িটির ডান পাশের একটি দরজাও খুলে যায়। তবে অস্পষ্টতার কারণে গাড়ি থেকে কেউ নেমেছে কিনা বিষয়টি পরিষ্কার নয়। এদিকে নিহতের স্বজনদের দাবি, পরিকল্পিতভাবে তাদের হত্যা করা হয়েছে।
নিহত জিয়াউর রহমান মামুন টঙ্গী শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও তার স্ত্রী মাহমুদা আক্তার জলি পার্শ্ববর্তী আমজাদ আলী সরকার গার্লস উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষক ছিলেন। বুধবার ছুটির পর বাসায় ফেরার পথে এ ঘটনা ঘটে।
স্কুলের সহকারি প্রধান শিক্ষক মোঃ নুরুজ্জামান রানা জানান, আমাদের প্রধান শিক্ষক জিয়াউর রহমান অত্যন্ত ভালো লোক ছিলেন। স্কুলে সবার সাথে ভালো সম্পর্ক ছিল। কারো সঙ্গে কোন বিষয়ে তার বিরোধিতা ছিল না। আমরা হেড স্যার ও তার স্ত্রী হত্যার বিচার চাই। জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মো. দেলোয়ার হোসেন আশাবাদ ব্যক্ত করে বলেন, সম্ভাব্য ও সংশ্লিষ্ট সকলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ ও পর্যালোচনা করা হচ্ছে। বিষয়টি আমাদের জন্য একটি চ্যালেঞ্জিং কাজ হলেও এ ঘটনা উৎঘাটনে আমরা খুব আশাবাদী এবং শীঘ্রই এর একটা কুল-কিনারা করতে পারবো।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here