গুজব প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের লিফলেট বিতরণ

0
224
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: দেশে গুজব থেকে সৃষ্ঠ অরাজক পরিস্থিতিতে জনসচেতনতা সৃষ্টিতে করতে পল্টন, বিজয়নগর, সেগুনবাগিচা, গুলিস্তানসহ রাজচধানীর বিভিন্ন স্থানে মঙ্গলবার সকালে লিফলেট বিতরণ করে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। লিফলেট বিতরণ করেন সংগঠনের সভাপতি মহিউদ্দীন আহমেদ, কেন্দ্রীয় আমানুল্লাহ মাহফুজ, ওমর ফারুক ফাহিম, মুর্শিদুল হক বিদ্যুৎ, রেজাউল করিম প্রমুখ।
লিফলেটে সংগঠনের পক্ষে বলা হয়, পদ্মা সেতু ও ছেলে ধরাসহ বিভিন্ন বিষয় নিয়ে সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কতিপয় ফেসবুক আইডি, পেইজ, গ্রুপ থেকে বিভ্রান্তিমূলক তথ্য দিয়ে সাধারণ নাগরিকদের মনে উদ্বেগের সৃষ্টি করেছে কতিপয় কু-সংস্কার প্রবণ ও অসাধু ব্যক্তি। আর এ ধরনের বিভ্রান্তির কারণে কয়েক মাসে ৩৪ জন ব্যক্তি নিহত ও শতাধিক ব্যক্তি আহত হয়েছে। যা রাষ্ট্র ও সমাজের জন্য অত্যান্ত দুঃখজনক ও বেদনাদায়ক।
মুঠোফোন ব্যবহারকারীদের প্রতি আমাদের আহ্বান-
* ফেসবুকসহ যেকোন সামাজিক যোগাযোগ মাধ্যম বা ইলেট্রনিক বিন্যাসে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি হয় কিংবা কু-সংস্কারমূলক কোন বক্তব্য বা মন্তব্য করা থেকে বিরত থাকুন।
* অন্যের দেওয়া বিভ্রান্তিমূলক তথ্য, ছবি শেয়ার, লাইক বা মন্তব্য করা থেকে বিরত থাকুন।
* ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এমন মন্তব্য করা থেকে বিরত থাকুন।
* উপরোক্ত কার্যক্রম ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ অনুযায়ী অজামিনযোগ্য অপরাধ। এমনকি ১৪ বছরের জেল-জরিমানার বিধান রয়েছে।
* যেকোন অপরাধের শাস্তি দেওয়ার জন্য দেশে আইন আদালত ও জননিরাপত্তায় নিয়োজিত বাহিনী রয়েছে। আইন নিজের হাতে তুলে নিবেন না।
* মনে রাখবেন আপনার জীবনমান উন্নয়ন ও জরুরী প্রয়োজনের মুঠোফোন একান্ত প্রয়োজন। এর বাইরে বাড়তি কাজ আপনার ও আপনার পরিবারে অশান্তি বয়ে আনতে পারে।
* জরুরী প্রয়োজন ও নিরাপত্তার প্রয়োজনে ৯৯৯-এ ফোন করে সহায়তা চান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here