গৌরনদীর হোসনাবাদ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বই মেলা ও ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন

0
91
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বরিশাল গৌরনদী উপজেলা হোসনাবাদ মাধ্যমিক বালিকা বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে বই মেলা ২০২৩ এবং ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন করেন গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার আশিকুর রহমান।
আজ শনিবার (১৮ মার্চ) হোসনাবাদ মাধ্যমিক বালিকা বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এই মেলা ও চিকিৎসা ক্যাম্প আয়োজন করা হয়।
গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার আশীষ কুমার বলেন- জ্ঞানের রহস্যময় ভান্ডার হলো বই। বই মানুষের শ্রেষ্ঠ বন্ধু। বই মানুষকে হাসাতে পারে, সব দুঃখ ভুলিয়ে দিতে পারে। আপনি আপনার বন্ধুদের সব সময় পাশে নাও পেতে পারেন, কিন্তু বই নামক বন্ধুকে সবসময় পাশে পাবেন। বই মানুষকে হাসাতে পারে- জানতে বুঝতে শেখায় এবং মনের কুসংস্কার দূর করতে সাহায্য করে। মানব জীবনের সুন্দর অভ্যাসগুলোর মধ্যে পাঠ্যভ্যাস অন্যতম। মানুষ বই পাঠের মাধ্যমে সত্যকে উপলব্ধি করতে পারে। যুগে যুগে এ বই এনেছে ত্যাগের দীক্ষা সত্য ও সুন্দরের সাধনা।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি সিনিয়র সাংবাদিক ফোকাস বাংলার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ কামাল হোসেন। তিনি বলেন জ্ঞান হচ্ছে একটি প্রদীপ। আর সে জ্ঞানের রহস্যময় ভান্ডার হলো বই। এবং বইকে মানুষের সবচেয়ে কাছের বন্ধু বলা হয়। কারণ বই আমাদের জ্ঞান বৃদ্ধি করে। বই মানসিক স্বাস্থ্যকে ভালো রাখে ও অনুভূতিকে সতেজ করে তোলে। বিভিন্ন ধরনের বই বিভিন্ন ধরনের জ্ঞানের সমারোহ বহন করে।
উপস্থিত ছিলেন উক্ত বিদ্যালয়ের প্রধান উপদেষ্টা পুলিশ সুপার আলী হোসেন ফকির।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার সম্পাদক অয়ন আহমেদ, প্রথম আলো পত্রিকার তথ্যপ্রযুক্তি সাংবাদিক ও লেখক রাহিদুল ইসলাম।
অয়ন আহমেদ বলেন- জ্ঞান অর্জনের জন্য মানুষের গুরুত্বপূর্ণ উপাদান হলো বই। বই পড়া ছাড়া একজন মানুষের জীবন ৮০ শতাংশই বৃথা। কেননা বই একজন মানুষকে তার ভিতর লুকিয়ে থাকা ঘুমন্ত মানুষ থেকে জাগিয়ে তুলে মনের চক্ষু খুলে দেয়। জ্ঞান ও বুদ্ধিকে প্রসারিত করে, বিকশিত করে এবং ভিতরের জ্ঞানকে আলোয় আলোকিত করে।
বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সরিকল ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মেজবাহ উদ্দিন আকন।
উদ্বোধন শেষে ফ্রি চিকিৎসা পর্ব শুরু করেন আগৈলজড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার মোঃ নাজমুল হোসাইন।
অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সিনিয়র প্রোগ্রামার মাহমুদ হোসাইন এবং ব্যাংক এশিয়ার ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মশিউর রহমান, মাই টিভির স্থানীয় সংবাদদাতা এবং গৌরনদী প্রেস ক্লাবের সভাপতি গিয়াস উদ্দীন।
উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম, সিনিয়র শিক্ষক রাহিমা আক্তার, সিনিয়র শিক্ষক আবুল কালাম আজাদ এবং অন্যান্য শিক্ষকবৃন্দ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here