ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি—এ্যাড. সাহারা খাতুন (এমপি)

0
240
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন (এমপি) বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সদস্যদেরকে ঘাতকরা নি:শংস ভাবে হত্যা করেছে। কিন্তু ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি। এই নেক্কারজনক নিংশংস হত্যা কান্ড বাঙ্গালী জাতি আজো ভুলেনি।
আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুর ২টায় রাজধানীর উত্তরা আজমপুর আমির কমপ্লেক্র এর সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগ ও সহযোগী অংগ সংগঠনের যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মনোয়ারুল ইসলাম রবিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আলহাজ মো: হাবিব হাসান, উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহিদ সিদ্দিকী কাক্কা, ডিএনসিসি উত্তরা-১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামীলীগ নেতা আলহাজ মো: আফসার উদ্দিন খান, ৫১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরীফুল রহমান,৫২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলহাজ মো: ফরিদ হোসেন,খিলক্ষেত থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ মো: আব্দুস সালাম সহ আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ,মহিলা আওয়ামীগের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।
ঢাকা-১৮ আসনের এমপি এ্যাডভোকেট সাহারা খাতুন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, তার সেই স্বপ্ন পূরণ করা এখন কেবল মাত্র আমাদের দায়িত। আজকের জাতীয় শোকদিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মনে পড়ে। তাকে কোন দিন ভুলা যায়না ও ভুলতেও পারিনা। তাহলে তার বিদেহী আত্মা শান্তি পাবে।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের একুশ’টি বছর তার বিচার করতে পারিনি। বিচার চাইতেও পারেনি। তখন বঙ্গুবন্ধুর খুনিদের ফাঁসির আদেশ হয়েছিল। তখন ৫ (পাঁচ) জন খুনি জেল খানায় ভর্তি ছিল। পরবর্তী সময়ে ৫ খুনিকে ফাঁসি দেওয়া হয়েছিল।
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুন বলেন, সে সময় জাতিরজনকের সুযোগ্য কণ্যা বর্তমান (প্রধানমন্ত্রী) দেশরতœ শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহেনা বিদেশে থাকায় তারা ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান।
তিনি আরও বলেন, বাংলার মাটিতে আর যেন কোন দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিরা ক্ষমতায় আসতে না পারে সে দিকে সবাইকে সজাগ থাকতে হবে। বিএনপি-জামায়াত শিবির রাজাকাররা যেন ক্ষমতার মসনদে বসতে না পারে সে দিকে সবাইকে দৃষ্টি রাখতে হবে।
পরে অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা-১৮ আসনের এমপি এ্যাডভোকেট সাহারা খাতুন জাতীয় শোক দিবসের গরিব, অসহায়, দুস্থ, এলাকাবাসি সহ দলীয় নেতাকর্মীদের মধ্যে খিচুরী (তবারক) বিতরণ করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here