টঙ্গীতে আওয়ামী নেতাদ্বয়ের নিরব চাঁদাবাজিতে অতিষ্ঠ এলাকাবাসী

0
67
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুর মহানগরের টঙ্গী পশ্চিম থানার ৫৪ নম্বর ওয়ার্ডের দক্ষিণ আউচপাড়ায় দুই সহদোর সরকার দলীয় নেতার বিরুদ্ধে নিরব চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। ওই নেতাদের ‘খুশি’ না করলে নির্মাণ কাজে বাধা, জমি দখল, উচ্চ দামে নির্মাণ সামগ্রী কিনতে বাধ্য করা হয়। এমনকি বিভিন্ন ফ্ল্যাট বাড়িতে অসামাজিক কাজ নিয়ন্ত্রণ ও আনাগোনার অভিযোগও রয়েছে ওই সহদোর নেতাদের বিরুদ্ধে। এলাকায় সন্ত্রাসী বাহিনী ও কিশোরগ্যাং নিয়ন্ত্রণ থানা পুলিশের সাথে অতি সখ্যতার কারণে ভুক্তভোগীরা ভয়ে থানায় অভিযোগ দেয়ার সাহস পান না। এমনকি চেরাগ আলীি মার্কেটসহ মহল্লার অলিগলিতে লটারির নামে জুয়ার আসর বসিয়ে হাতিয়ে নিচ্ছে নিম্ম আয়ের মানুষের সর্বস।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ভুক্তভোগী জানান, দক্ষিণ আউচপাড়ার আওয়ামীলীগ নেতাদ্বয় এক সময় যুবলীগের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি করতেন। বর্তমানে তারা আওয়ামীলীগ নেতা পরিচয়ে চাঁদাবাজি করছেন। বাড়ির নির্মাণ কাজ করতে গেলে তারা মোটা অংকের চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে তাদের মাধ্যমে অতিরিক্ত মূল্যে নির্মাণ সামগ্রী নিতে বাধ্য করেন। কেউ রাজি না হলে সরকার বিপ্লব নিজে আবার কখনো তার ভাই অথবা তাদের সন্ত্রাসী বাহিনী পাঠিয়ে নির্মাণ কাজে বাধা দেন। বর্তমানে এলাকাবাসী তাদের কাছে জিম্মি হয়ে পড়েছেন। তাদের বাধার কারণে বর্তমানে সুরতরঙ্গ রোডের একটি মার্কেটের নির্মাণ কাজ বন্ধ রয়েছে। তাদের নির্মাণ সামগ্রী বহনকারী ট্রাকের মাধ্যমে সেই মার্কেটের বৈদ্যুতিক লাইনের তারও ছিড়ে যায়। ভয়ে ভুক্তভোগী মার্কেটের মালিক কিছুই বলতে পারেনি। একই রোডে জোরপূর্বক একজন প্রবাসীর জমি দখল করে রেখেছেন। পাশেই নিজস্ব কির্টারগার্টেন স্কুলের নামে একটি বাড়ি দখল করে রেখেছেন বলে অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। সুরতরঙ্গ রোডের নির্মাণাধীন অপর একটি বাড়ির মালিক জানান, তিনি নির্মাণ কাজ শুরু করলে আওয়ামীলীগ নেতা বিপ্লব নির্মাণ সামগ্রী সরবরাহের প্রস্তাব করেন। তিনি ইটা, বালি, সিমেন্ট ও রডের দর দিতে বললে তাকে বাজার মূল্যের চেয়ে দ্বিগুণ দর দেয়া হয়। এতো উচ্চমূল্যে কাজ দিতে রাজি না হওয়ায় বিপ্লব এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও তার সন্ত্রাসী কিশোর গ্যাং বাহিনীর প্রধান ইসমাইলকে দিয়ে জোরপূর্বক কাজ বন্ধ করে দেয়। পরবর্তীতে বাধা উপক্ষো করে কাজ চালিয়ে গেলে সন্ত্রাসীরা নির্মাণ সামগ্রী লুট করে নেয়। সন্ত্রাসী বাহিনীর সাথে টঙ্গী পশ্চিম থানা পুলিশের সখ্যতা থাকায় ভুক্তভোগীরা থানায় অভিযোগ করারও সাহস পান না। কেউ সাহস করে থানায় অভিযোগ করলে উল্টো হয়রাণির শিকার হতে হয়। জমি জবর দখল প্রতিরোধে ভুক্তভোগীরা আদালতের শরণাপন্ন হয়েও থানা পুলিশের কোনো সহযোগিতা পান না। আদালত জমি জবরদখল প্রতিরোধ বা শান্তি শৃংখলা বজায় রাখার জন্য ১৫৪ ধারায় নিষেধাজ্ঞা জারি করলেও থানার ওসি আদালতের নির্দেশ কার্যকর করেন না। ফলে ভুক্তভোগীরা আওয়ামীলীগ নেতা ও তাদের সন্ত্রাসী কিশোরগ্যাং বাহিনীর কাছে জিম্মি হয়ে পড়েছেন। এমনকি টঙ্গী কলেজ গেট থেকে চেরাগ আলী মার্কেট পর্যন্ত ফুটপাতের ব্যবসায়ীরাও এদের কাছে জিম্মি। প্রতিদিন ফুটপাতের ব্যবসায়ীদের কাছ থেকে মোটা অংকের চাঁদা উত্তোলন করা হয়। আবার ব্যক্তি মালকানাধীন ব্যবসায় প্রতিষ্ঠানের সামনের জায়গা জোরপূর্বক দখল করে ভাসমান ব্যবসায়ীদের কাছে মোটা অংকের এডভান্সে ভাড়া দেয়া হয়। সরকার বিপ্লবসহ কয়েক জনের বিরুদ্ধে জোড়পূর্বক জমি দখলের অভিযোগে গাজীপুর আদালতে মামলা রয়েছে বলেও জানাগেছে।
স্থানীয় বাসিন্দারা জানান, এলাকার একজন চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদক কারবারি হয়েও ইসমাইল স্থানীয় সুরতরঙ্গ রোডে শীতবস্ত্র বিতরণের আয়োজন করেছিলো। উক্ত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এব্যাপারে আওমীলীগ নেতা বিপ্লবের সাথে যোগাযোগ করা হলে তিনি এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে। আমি রড, সিমেন্ট এমনকি কোন ব্যবসাই করিনা। কাজেই নির্মাণ সামগ্রী সরবরাহের প্রশ্নই আসে না। প্রয়োজনে আপনারাসহ আইনশৃঙ্খলা বাহিনী তা তদন্ত করে দেখেন। আমার বিরুদ্ধে কোন অভিযোগ প্রমানিত হলে শাস্তি মাথা পেতে নিব।
এদিকে এব্যাপারে টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলেেমর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, থানায় এব্যাপারে কেউ চাঁদাবাজির অভিযোগ নিয়ে আসেনি । অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নিব।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here