টঙ্গীতে বিপুল পরিমাণ চোলাইমদসহ আটক ১৭

0
93
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুরে চোলাই মদ তৈরীর কারখানার থেকে বিপুল পরিমান চোলাই মদ ও মদ তৈরীর সরঞ্জামসহ ১২ জন গ্রেপ্তার করেছে পুলিশ।
অপরদিকে র‌্যাব ১ অভিযান চালিয়ে টঙ্গী পূর্ব থানার কেরানিরটেক এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে দেশিয় অস্ত্রসহ ৫ জনকে আটক করেছে।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশ সোমবার বিকালে এক সংবাদ সম্মেলনে জানান, জিএমপি’র সদর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে মহানগরের লক্ষীপুরা মধ্যপাড়ায় এলাকায় অভিযান চালিয়ে চোলাই মদ তৈরীর কারখানা সন্ধান পেয়ে সোমবার সকালে মধ্যপাড়ার জনৈক তৌহিদ উদ্দীনের বাড়ির ৬ তলা বিল্ডিংয়ের ৫ম তলার ৪ টি ইউনিটের প্রতিটি কক্ষ থেকে চোলাই মদ তৈরির কাঁচামাল, সরঞ্জাম ও রাসায়নিক উপকরণসহ আনুমানিক ৮০০ লিটার চোলাই মদ তৈরির কাঁচামাল জব্দ করা হয়।
এ সময় বিক্রির জন্য প্রস্তুতকৃত ৩০ লিটার চোলাই মদসহ মদ তৈরি ও ব্যবসার সম্পৃক্ত ১২ জনকে গ্রেপ্তার করেছে।
তারা হলো,রাঙ্গামাটির ধনমনি চাকমা, ধনমনি চাকমার স্ত্রী রুনা চাকমা, পহেল চাকমা, খাগড়াছড়ির মংসান মারমা, অনিল চাকমা, রতন চাকমা, ববরন চাকমা, এপোলো চাকমা, লোচন চাকমা, নার্সি চাকমা, স্মৃতিময় চাকমা ও নোয়াখালীর রাতুল মিয়া।
অপরদিকে টঙ্গী পূর্ব থানার কেরানীরটেক এলাকায় অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে ৮ টি দেশীয় ধারালো অস্ত্র ও মোবাইলসহ ডাকাত চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১।
র‌্যাব-১, উত্তরার একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুরের টঙ্গীপূর্ব থানাধীন আমতলী কেরানীরটেক এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাত চক্রের ৮ জনকে আটক করে।
তারা হলো, মো. রনি খাঁ (৩৫), মো. কবির হোসেন (৩০), মো. আকাশ মিয়া (২০), মো. সুমন মিয়া (৪০), মো. জুয়েল মোস্তফা (২৫), এসময় তাদের নিকট হতে ৩ টি বড় ছুরি, ১ টি ছুরি, ২ টি রামদা, ১ টি তলোয়ার, ১ টি কুড়াল, ও ১ টি দেশীয় অস্ত্র ধার দেয়ার শান পাথর ও ৪ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
র‌্যাব জানা যায়, জিজ্ঞাসাবাদে তারা একটি সংঘবদ্ধ ডাকাত চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে গাজীপুর মহানগরীর টঙ্গী এলাকাসহ আশপাশের এলাকায় বাসা-বাড়ি, সাধারণ পথচারী, বাসযাত্রী এবং মোটরসাইকেল আরোহীদের মারধর এবং অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে প্রাইভেটকার, মোটরসাইকেল, গাড়ি, ব্যাটারীচালিত রিকশা, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ছিনতাই করে আসছে।
এছাড়াও তারা জানা যায়, অপরিচিত কেহ তাদের এলাকায় নতুন আসলে তাদের গতিবিধি লক্ষ্য করে কৌশলে ছিনতাই কার্যক্রম করে এবং তাদের ছিনতাই কাজে বাধা দিলে সাধারণ পথচারীদেরকে উক্ত অস্ত্র দ্বারা আঘাত করে মালামাল লুট করে আসছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here