টঙ্গীতে ২২টি পানির পাম্প নির্মাণ কার্যক্রম উদ্বোধন

0
45
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুর সিটি কর্পোশেনের টঙ্গীর বিভিন্ন এলাকায় দীর্ঘদিনের পানি সংকট নিরসন করার লক্ষে ২২টি পানির পাম্প নির্মাণের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বুধবার দিনব্যাপী টঙ্গীর বিভিন্ন ওয়ার্ডে এসব পানির পাম্প উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।
মন্ত্রী বলেন, আজ এই এলাকার মানুষের আনন্দের দিন এবং খুশির দিন। সেটি হচ্ছে মানুষ ভাত ছাড়া মাসের পর মাস থাকতে পারবেন, মাংস ছাড়া মাসের পর মাস থাকতে পারবেন, তরকারি ছাড়াও মাসের পর মাস থাকতে পারবেন কিন্তু পানি ছাড়া একদিনও থাকতে পারবে না। পানির যে কত প্রয়োজন পানি মানুষের জীবন বাঁচায় এবং পানি মানুষকে রক্ষ করে। শুধু তাই নয়, পানি মানুষকে পবিত্রও করে। পানি দিয়ে আমরা ওযু করি, পানির দ্বারা আমরা পবিত্র হয়ে ইবাদত করি। এছাড়াও যতরকম সতকায়ে জারিয়া আছে তার মধ্যে সবচেয়ে জারিয়ার কাজ হচ্ছে পানি। এই পানির ব্যবস্থা আজ একটি নয় দুইটি নয় চারটি পানির ব্যবস্থা করা হয়েছে। আজকে শুধু এলাকাবাসী উপকৃত হয়নি এই এলাকার অনেক মিলকারখানা ও শিক্ষা প্রতিষ্ঠানেরও উপকৃত হয়েছে। এই পানির ব্যবস্থা যিনি করেছেন তিনি আপনাদের একজন জনপ্রতিনিধি এবং ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন। আমরা অত্যন্ত ভাগ্যবান তার মতো একজন জনপ্রতিনিধি পেয়ে। তিনি ৪ বছর মেয়রের দায়িত্ব পালন করেছেন এবং তিনি দায়িত্ব পাওয়ার পর গত ২৭ মাস যে ভাবে উন্নয়ন কাজ করেছেন আমার কাছে মনে হয় গত ২৭ মাসের তুলনায় এবার ১৩ মাসে তার চেয়ে কয়েকগুন বেশি কাজ করেছেন। এই ধারাবাহিকতা যদি তিনি ধরে রাখতে পারেন তাহলে আমি মনে করি অনেক সমস্যা সমাধান হয়ে যাবে।
বিশেষ অতিথি ছিলেন, গাজীপুর সিটি কর্পোশেনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৬নং ওয়ার্ড কাউন্সিলর আবুল হোসেন, মহানগর সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, মহানগর আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ জয়নাল আবেদিন, টঙ্গী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি ফজলুল হক, বীর মুক্তিযোদ্ধা মোঃ জয়নাল আবেদীন (বি.এ), ৪৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহ্ আলম রিপন,শ্রমিক নেতা আলহাজ্ব মো: মতিউর রহমান বি কম, শ্রমিকলীগ নেতা আঃ রহিম, যুবলীগ নেতা খোরশেদ আলম, ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান পিংকু প্রমুখ।
এলাকাগুলো হচ্ছে- টঙ্গী বাজার কাচারি রোড, শেরে বাংলা রোড, গাজী বাড়ী পুকুর পাড়, পূর্ব আরিচপুর জামাইবাজার,পূর্ব আরিচপুর গাজী বাড়ি, পাগাড় পাঠান পাড়া, পাগার ফকির মার্কেট, পাগার বাগদাদিয়া, ছালামের আটার কল, আলেরটেক, গোপালপুর পশ্চিমপাড়া, মরকুন মধ্যপাড়া, শিলমুন পশ্চিমপাড়া, নোয়াগাঁও, শাহাজ উদ্দিন সরকার স্কুল রোড, দত্তপাড়া কাজিম ভিলা, বনমালা রেলগেটের পাশে ও বড় দেওড়া মিত্রিবাড়ী।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here