টঙ্গীতে ৫৬ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা

0
106
728×90 Banner

মো: শাহজালাল দেওয়ান: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী এবং ২১শে আগস্ট গ্রেনেড হামলা নিহত সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে গাজীপুর মহানগর ৫৬ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আলোচনা সভা মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার রাতে গাজীপুর সিটি কর্পোরেশন ৫৬ নং ওয়ার্ড টঙ্গী আমজাদ আলী সরকার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে ৫৬ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সোহেল মাতবর এর সঞ্চালনায় এবং ৫৬ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শফিকুল ইসলাম স্বপন এর সভাপতিত্বে আলোচনা সভা মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মোঃ সফিকুল ইসলাম,৫৬ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল হোসেন,গাজীপুর মহানগর আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন,মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রশিদ ভূঁইয়া,গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি,মহানগর স্বেচ্ছাসেবক লীগের কার্যনির্বাহী সদস্য জাহিদুল কবির আনোয়ার,টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কে এম নাসির,টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি,টঙ্গী পূর্ব থানা সভাপতি পদপ্রার্থী সাইদুল হক লিটন প্রধান, টঙ্গী থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এস এম রুহুল আমিন মনি সরকার,সাংগঠনিক সম্পাদক সাজিদ খান টুটুল, প্রচার সম্পাদক ইমরান তালুকদার বশির,দপ্তর সম্পাদক আলাউদ্দিন,৪৫নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রার্থী সোহাগ আহমেদ এবং ৫৭নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রার্থী মোঃ বাবু প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান আলোচক গাজীপুর মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন বলেন ১৯৭৫ সালের ১৫ই আগস্ট কাল রাত্রিতে বঙ্গবন্ধু সহ পরিবারের সবাইকে নির্মমভাবে হত্যা করেছিল খুনিরা,সেদিন বিদেশে থাকার কারণে ভাগ্যক্রমে বেঁচে যায় আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার বোন শেখ রেহানা। পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার প্রায় ছয় বছর পর বাঙ্গালীদের আহ্বানের দেশে ফিরে আসেন আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নানা লড়াই-সংগ্রাম অতিক্রম করে ১৯৯৬ সালে আওয়ামী লীগের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত হয়।তারপর থেকেই সেই একাত্তরের পরাজিত পাকিস্তানী শত্রুরা ১৯৭৫সালে যারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল সেই পাকিস্তানি শত্রুরা এবং তাদের দোসররা নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়, সেই ধারাবাহিকতায় তারা ২০০৫ সালের সারাদেশে একযোগে সিরিজ বোমা এবং ২১ আগস্ট গ্রেনেড হামলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মেরে ফেলতে চেয়েছিল। তারা বেছে বেছে হত্যা করেছিল আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা কে। ২০০৪ সালের ৭ই মে হত্যা করেছে গাজীপুরের মাটি ও মানুষের প্রিয় নেতা শহীদ আহসান উল্লাহ মাস্টার কে। আজকে মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি রক্তের উত্তরসূরি আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল এমপি কে গাজীপুরের দায়িত্ব দিয়েছেন । আমরা পেয়েছি একজন সৎ মানুষ আমরা পেয়েছি একজন কর্মী বান্ধব মানুষ আমরা পেয়েছি একজন সুযোগ্য নেতা।মাননীয় প্রধানমন্ত্রী তাকে ভালোবেসে তাকে উপর আস্থা রেখে তাকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী দায়িত্ব দিয়েছেন । তিনি আরো বলেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাজ করব গাজীপুরের মাটি ও মানুষের প্রিয় নেতা শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি সুযোগ্য উত্তরসূরি জাহিদ আহসান রাসেল এমপি হয়ে কাজ করব এবং নৌকা মার্কায় বিপুল ভোটে বিজয় করে জাহিদ আহসান রাসেল এমপিকে পুনরায় সংসদ সদস্য বানাব।
আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু সহ এবং একুশে আগস্ট গ্রেনেড হামলা নিহত সকল শহীদের আত্মার মাগফিরাত করে মোনাজাত এবং গণভোজের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here