তিন মাসের বাড়ী ভাড়া মওকুফের দাবিতে সংবাদ সম্মেলন

0
164
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ):ভাড়াটিয়া পরিষদ কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলনে আজ মঙ্গলবার বেলা ১১.০০ ঘটিকার সময় জাতীয় প্রেস ক্লাবের সামনে নেতৃবৃন্দ এপ্রিল, মে, জুন এই তিন মাসের বাড়ী ভাড়া মওকুফের দাবি জানান। নেতৃবৃন্দ বলেন, এই করোনার প্রবল গ্রাসে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা একে বারেই থমকে আছে। লক ডাউন ঘোষিত হওয়ার পর থেকে গৃহবন্ধী হয়ে পড়েছে সমগ্রদেশ। এই অবস্থায় সবচেয়ে কঠিন সময় পার করছে শ্রমজীবী, পেশাজীবি নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত এবং মধ্যবিত্ত শ্রেণীর মানুষ। যাদের নির্দিষ্ট আয়ের উপর পুরো পরিবারের ভরণপোষন নির্ধারীত হতো, আজ সেই আয়ের পথ বন্ধ। চাকুরীজীবিদের সঞ্চয় ও ছোট ব্যবসায়ীদের পুজীবাট্টা যা ছিল তা অনেক আগেই শেষ। পরিবারের মুখে দুমোঠু খাবার তুলে দেওয়াই এখন তাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ।
ভাড়াটিয়াদের নিকট হতে ভাড়া না পেয়ে বাড়ির মালিকগন হিংস্র জন্তুর মতো আচরণ করছে। আপনারা নিশ্চিয় অবগত আছেছন যে ভাড়া প্রদান না করায় বাড়ীওয়ালার কর্তৃক পেট্রোল নিক্ষেপ করে ভাড়াটিয়াকে হত্যা করা সহ অনেক ভাড়াটিয়াদের বাসা ছাড়তে বাধ্য করা হয়েছেন। অবস্থা এমন বেগতিক হয়েছে যে, ভাড়াটিয়াদের নিকট দুটি পথ খোলা প্রথমত: বাসা ছেড়ে দেওয়া ও দ্বিতীয়ত: বাড়ীওয়ালার কর্তৃক অপমানীত লাঞ্চিত ও নির্যাতীত হয়ে মুখ বুঝে সহ্য করা। গণ পরিবহন বন্ধ হওয়ার কারণে এই অসহায় ভাড়াটিয়ারা কোথাও যেতে পারছেনা। প্রতিনিয়ত বাড়ীর মালিকরা ভাড়াটিয়াদের উপর নির্যাতনে ইস্টিম রোলার চাপিয়ে যাচ্ছে। বাড়ীর ভাড়ার চাপ প্রতিনিয়ত ভাড়াটিয়ারা মে মাসের ভাড়াতো দেওয়া দূরের কথা এপ্রিল মাসের ভাড়া ও পরিশোধ করতে পারেনি।
এই অসহায় জনগোষ্ঠীর পাশে দাড়ানোর আজ কেউ নেই। তাদের এই করুন আত্মনাত কারো কানে পৌছায় নাই। আমরা ভাড়াটিয়া পরিষদের পক্ষ থেকে গত ২৭শে এপ্রিল মাননীয় প্রধান মন্ত্রীর বরাবরে একটি স্মারকলিপি পেশ করেছি। যেখানে আমাদের দাবী ছিল এপ্রিল, মে, জুন তিন মাসের বাড়ী প্রধান মন্ত্রী তার নির্বাহী আদেশ বলে মওকুফ করে ভাড়াটিয়াদের অসহায়ত্বের হাত থেকে মুক্ত করবেন। এছাড়াও আমরা আমাদের দাবীর পক্ষে জাতীূয় প্রেস ক্লাবের সামনে জীবনের ঝুঁকি নিয়ে সামাজিক দূরুত্ব বজায় রেখে মানব বন্ধন, অবস্থান ধর্মঘট ও বালিশ প্রতিক নিয়ে অবস্থান সহ সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছি। কিন্তু অতীব দুঃখের বিষয় অবগত আমরা সরকারের পক্ষ থেকে কোন আশার বাণী বা কোন দিক নির্দেশনা শুনতে পাইনি।
আমরা মাননীয় প্রধান মন্ত্রীর নিকট আকুল আবেদন জানাচ্ছি, আপনি মানবতার মা, আপনিই আমাদের অভিভাবক দয়া করে সকল ভাড়াটিয়াদের অসহায়ত্ব অনুধাবন করে আপনার নির্বাহী আদেশের বলে আমাদের যুক্ত দাবী এপ্রিল, মে, জুন এই তিন মাসের বাড়ী ও দোকান ভাড়া মওকুফে যথাযথ পদক্ষেপ গ্রহন করুন। আমরা বিশ্বাস করি এবং আমরা আশাবাদী আপনি আপনার এই অসহায় সন্তানদের ন্যার্য্য চাওয়াটি পূরন করবেন।
বক্তব্য পাঠ করেন: মো: বাহারানে সুলতান বাহার, সভাপতি, ভাড়াটিয়া পরিষদ। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,ভাড়াটিয়া পরিষদের সাংগঠনিক সম্পাদক কিরন মৃধা, কেন্দ্রিয় নেতা মোঃ মাকসুদুর রহমান, মোঃ শামীম, পল্টন থানা কমিটির আহ্বায়ক শামান্ত সাহিন, খিলগাঁও থানার আহ্বায়ক তুহিন চৌধুরী, রামপুরা থানার আহ্বায়ক হাসান লিপি, সুলতানা হায়াত ঘৌজিয়া, সবুজবাগ থানার সভাপতি লুৎফুর নাহার রিক্তা, রামপুরা থানার সদস্য সচিব মোঃ আবুল কাশেম। আরো উপস্থিত ছিলেন আদর্শ নাগরিকের সভাপতি মেতাঃ রিপন প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন থানার সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক সহ কেন্দ্রিয় নেতৃবৃন্দ।
আগামী ১৩ তারিখের মধ্যে এ দাবি না মানা হলে ১৪ তারিখ সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে কালো পতাকা নিয়ে মানববন্ধন করা হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here