তুরাগের ফুলবাড়িয়া গ্রামে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0
59
728×90 Banner

এস, এম, মনির হোসেন জীবন: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি, বাঙ্গালি জাতির কিংবদন্তি নেতা, শতাব্দীর মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী তুরাগের ফুলবাড়িয়া গ্রামে অনুষ্টিত হয়েছে।
তুরাগ থানা আওয়ামীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মো, নাজিম উদ্দিন বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। তিনি স্বপ্ন দেখতেন, সুখী সমৃদ্ধ উন্নত বাংলাদেশের। বাঙালির অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন তিনি। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে এদেশের মুক্তিযোদ্ধারা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে।
সোমবার বিকেলে (১৫ই আগস্ট) জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে তুরাগ থানা আওয়ামীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মো, নাজিম উদ্দিনের উদ্যাগে এক আলোচনা সভা, দোয়া মাহফিল এবং গনভোজ ফুলবাড়িয়া মার্কেটে দুস্হদের মধ্যে খাবার বিতরণকালে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আলহাজ্ব মো, নাজিম উদ্দিন বলেন, ১৫ আগস্টের শোক বাঙালির শক্তিতে পরিণত হয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ বিশ্বের বুকে গর্বিত জাতিতে পরিণত হয়েছে। ৭১’র পরাজিত শক্তি ১৯৭৫ সালের ১৫ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করলেও তাঁর আর্দশকে হত্যা করতে পারেনি। খুনিরা বুঝতে পারেনি, জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী।
তিনি আরো বলেন, মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বাংলাদেশের অপর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনিই জাতির পিতা এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। বঙ্গবন্ধুর রক্তঋণ এ জাতির পক্ষে শোধ করা সম্ভব নয়। ঋণ স্বীকার করে চিরন্তন শ্রদ্ধা জানানোর সঙ্গে তাঁর আদর্শে দেশ গড়ার মাধ্যমেই তার প্রতি সম্মান জানাতে হবে।
আলহাজ্ব মো, নাজিম উদ্দিন তার বক্তৃতায় বলেন, ঢাকা -১৮ আসনের উন্নয়নের কর্ণধার এবং মহানগর উত্তর আওয়ামীগের যুগ্ন সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসানের কোন বিকল্প নেই। তিনি এই এলাকার মাটিও মানুষের নেতা।
তিনি আরও বলেন, আগামি নির্বাচনে ঢাকা-১৮ আসনের সর্বস্তরের মানুষ পূনরায় তাকে এমপি হিসেবে দেখতে চায়। আমিসহ তুরাগবাসি তার পাশে অতীতে ছিল, বর্তমানে ও আছে এবং ভবিষ্যৎতে পাশে থাকবে। আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান একজন ভাল মনের মানুষ এবং সৎ মানুষ।
এসময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ৫৩ নং ওয়ার্ড কাউন্সিলর এবং তুরাগ থানা আওয়ামীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্বা আলহাজ্ব মো, নাছির উদ্দিন, তুরাগ থানা আওয়ামীগের সাবেক সাধারণ সম্পাদক এমডি হালিম,ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহসভাপতি আলহাজ্ব মো, জসিমউদ্দিন, সাবেক ৫ নং ওয়ার্ড সভাপতি মো, মুনসুর আলী ও সাবেক ছাত্রলীগ নেতা আলহাজ্ব মো, নাসির উদ্দিন সহ থানা, ওয়ার্ড, ইউনিট কমিটির নেতৃবৃন্দ, আওয়ালীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীগ এবং সহযোগি অংগ সংগঠনের নেতাকর্মীরা এসময় উপস্হিত ছিলেন। পরে উপস্হিত সকলের মধ্য গনভোজ হিসেবে খিচুড়ি বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here