তুরাগে মানহীন নোংরা পরিবেশে অননুমোদিত ওষুধ কারখানায় র‌্যাবের অভিযান

0
146
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: রাজধানীর তুরাগে মানহীন এবং নোংরা পরিবেশে অননুমোদিতভাবে ওষুধ তৈরি করে আসছিল ন্যাচারাল রিসার্চ ল্যাবরেটরি।
যা অন্য প্রতিষ্ঠানের লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র জাল করে যৌন উত্তেজক ঔষধ সহ ১৪-১৫ রকমের ইউনানি ঔষধ তৈরি ও বাজারজাত করে আসছে ন্যাচারাল রিসার্চ ল্যাবরেটরি নামে একটি প্রতিষ্ঠান।
বৃহস্পতিবার দুপুরে রাজধানী তুরাগের বামনারটেক এলাকায় নকল ইউনানি ঔষধ তৈরির ওই কারখানাটির সন্ধান পাওয়ার পর সেখানে অভিযান চালিয়েছে র‌্যাব ৪ এর একটি আভিযানিক দল।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান। তিনি বলেন, নেই ক্যামিস্ট, হেকিম ও সরকারি অনুমোদন। লাইসেন্সবিহীন ইউনানি ঔষধ তৈরির ফ্যাক্টরিতে যৌন উত্তেজক ঔষধ, ভিটামিন ও মিনারেলসহ ১৪-১৫ আইটেমের ঔষধ তৈরি করা হচ্ছে। তাদের ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন থেকে কোনো ধরনের অনুমোদন নেই। প্রতিষ্ঠানটিতে নেই কোনো মাননিয়ন্ত্রণ ব্যবস্থা। একটি ঔষধ তৈরির কারখানায় যে ধরনের মান ও পরিবেশ থাকা দরকার, তার কোনো বালাই এখানে নেই। প্রতিষ্ঠানটি প্রয়োজনী কাগজপত্রের ক্ষেত্রেও জালিয়াতি করেছে তারা। এজন্য কারখানার মালিক এস এম গোলাম সাক্লাইন (৩৮) কে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং পর্যায়ক্রমিকভাবে
কারখানার দুই ম্যানেজার অমিওময় নন্দি (৫২) কে ৩ মাস ও আজিজুল হাকিম (৫০) কে ১ মাসের কারাদন্ড সহ কারখানাটিকে সিলগালা করে ভ্রাম্যমাণ আদালত।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here