নরসিংদীতে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন

0
109
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস: নরসিংদীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, মুক্তির মহানায়ক, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ বৃহস্পতিবার (১৭ মার্চ) স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।
জেলা প্রশাসন আয়োজিত ১৬ মার্চ থেকে দুই দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্যে ছিল; ১৬ মার্চ সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে আলোকসজ্জাকরণ।
১৭ মার্চ সকাল ৯টায় স্বাস্থ্যবিধি মেনে জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গনে স্থাপিত জয় বাংলা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। সকাল সাড়ে ৯টায় জয় বাংলা চত্বরে স্বাস্থ্যবিধি মেনে শিশুদের নিয়ে কেক কেটে মিষ্টি মুখ করানো। সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমির নতুন ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জীবন ও আদর্শ নিয়ে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
জেলা শিল্পকলা এলাকাডেমি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী’র জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান।
স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উপসচিব ভূঁঞা মোহাম্মদ রেজাউর রহমান ছিদ্দিকী’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কাজী আশরাফুল আজীম পিপিএম, নরসিংদী জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন ভূঞা,সিভিল সার্জন মোঃ নূরুল ইসলাম, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া,বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান প্রমুখ। আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।
এছাড়া জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সকল মসজিদ, মন্দির, গির্জা ও বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যগণের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here