নাসিম রিয়েল এস্টেটের মালিক ও ৫৫ মামলার পলাতক আসামী গ্রেফতার

0
148
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর রুপনগর থানা এলাকায় অভিযান চালিয়ে নাসিম রিয়েল স্টেট এর মালিক ৫৫ মামলার গ্রেফতারী পরোয়ানাভুক্ত পলাতক আসামি কুখ্যাত প্রতারক নাসিমসহ দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব।
এসময় তার কাছ থেকে একটি বিদেশি অস্ত্র, ম্যাগজিন ভর্তি গুলি, জালনোট, ওয়াকিটকি, পাসপোর্ট, চেক বই, মোবাইল ও মাদকসহ গ্রেফতার করেছে র‌্যাব।
গ্রেফতারকৃতরা হলো, মোঃ ইমাম হোসেন নাসিম (৬০) জেলা-ঢাকা এবং তার সহযোগী হালিমা আক্তার সালমা (৩২) জেলা-ঢাকা ।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৪ এর সহকারী পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান চৌধুরী আজ বৃহস্পতিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
এবিষয়ে আজ বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টায় রাজধানীর কারওয়ান বাজারস্থ র‌্যাবের মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।
এসময় র‌্যাব-৪ এর অধিনায়ক ও এডিশনাল ডিআইজি মো: মো্জাম্মেল হক বিপিএম,বার পিপি্এম, প্রেসব্রিফিংয়ে সাংবাদিকদেরকে এসব তথ্য জানিয়েছেন।
সংবাদ সম্মেলনে র‌্যাব-৪ এর উপ-অধিনায়ক মেজর মোঃ রকিবুল হাসান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ আক্তারুজ্জমান, পিপিএম (বার), সহকারী পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান চৌধুরী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
র‌্যাব-৪ এর অধিনায়ক ও এডিশনাল ডিআইজি মো: মো্জাম্মেল হক সাংবাদিকদেরকে জানান, বুধবার বিকেল থেকে অভিযান শুরু হয়ে রাত ৯টার দিকে রাজধানীর রূপনগর থানা এলাকায় র‌্যাব-৪ এর একটি চৌকস দল উপ-অধিনায়ক মেজর মোঃ রকিবুল হাসান এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ আক্তারুজ্জমান, পিপিএম (বার) এর নেতৃত্বে রাজধানীর রুপনগর আবাসিক এলাকা নাসিমের বাসায় ও চিড়িয়াখানা রোডস্থ নাসিম রিয়েল এস্টেট এর অফিসে অভিযান চালিয়ে একটি ৭.৬৫ মি.মি. বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, নগদ ১ লাখ ৩৫ হাজার জাল টাকা, ১ হাজার ৪০০ পিস ইয়াবা, দুই বোতল বিদেশী মদ, ৪ টি ওয়াকিটকি সেট, ৬ টি পাসপোর্ট, ৩৭ টি ব্যাংক চেক বহি এবং ৩২ টি মোবাইল সিম উদ্ধার করা হয়। এছাড়া তারা ৫৫ টি গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী বলে জানিয়েছে র‌্যাব ।
তিনি আরো জানান, ধৃত ইমাম হোসেন নাসিমের গ্রামের বাড়ি ভোলা জেলার দৌলতখান থানাধীন মেদুয়া গ্রামে। তার বাবা ১৯৫০ সালের দিকে ঢাকায় চলে আসে। সে ১৯৬০ সালে ঢাকার বাড্ডায় জন্মগ্রহণ করেন। সে আজিমপুরস্থ একটি স্কুল থেকে প্রাথমিক শিক্ষা গ্রহণ করে। মিরপুরের একটি হাই স্কুল থেকে এসএসসি, ঢাকার ২ টি কলেজ থেকে এইচএসসি ও গ্র্যাজুয়েশন সম্পর্ন করেন। ব্যক্তিগত জীবনে ৩ টি বিয়ে করেন এবং চার সন্তানের জনক। ১৯৯৬ সালে প্রথম বিয়ে, পুনরায় ২০০৪ সালে দ্বিতীয় বিয়ে অতঃপর ২০১৩ সালে তৃতীয় বিয়ে করেন।
র‌্যাবের এ কর্মকর্তা আরো জানান, কুথ্যাত আসামী নাসিম ১৯৭৮ সাল থেকে ১৯৮৬ সাল পর্যন্ত ঠিকাদারির কাজ করে আসলেও মূলত ২০০২ সাল থেকে অভিনবভাবে প্রতারণামূলক কৌশলের মাধ্যমে নিজেকে কথিত নাসিম রিয়েল এস্টেট কোম্পানির মালিক পরিচয় প্রদান করে সাইনবোর্ড টানিয়ে ও ক্ষেত্রবিশেষে অস্ত্র প্রদর্শন পূর্বক ভয় ভীতি দেখিয়ে সাভারের কাউন্দিয়া এলাকায় অন্যের জমি, খাস জমি দখল করে আবাসিক শহর গড়ে দেয়ার নামে প্রায় ৫ হাজার সাধারণ জনগণের সাথে বায়না করে প্রত্যেকের কাছ থেকে ৫ লক্ষ টাকা এবং ২৫০ জনকে ভুয়া চুক্তিপত্র করে প্রত্যেকের কাছ থেকে সাড়ে ১২ লাখ থেকে ২০ লাখ লক্ষ টাকা আদায় করে প্রায় ৩০০ কোটি টাকা আত্মসাৎ করে।
র‌্যাব-৪ এর অধিনায়ক আরো জানান, এছাড়া সে ২০০৫ সাল থেকে বিভিন্ন প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে ভিন্ন ভিন্নভাবে মানুষের কাছ থেকে টাকা আত্মসাৎ করে। শাহ আলী থানাধীন ২৫/২৯, চিড়িয়াখানা রোডস্থ নাসিম গ্রুপ এর অফিসে অভিযানকালে তার মালিকানাধীন নিজস্ব ১৬ টি প্রতিষ্ঠানের সন্ধান পেয়েছে র‌্যাব। তার মধ্যে রয়েছে, নাসিম রিয়েল এস্টেট লিঃ,নাসিম ডেভলপার লিঃ, নাসিম এগ্রো ফুড লিঃ নাসিম বাজার, এস বি ফাউন্ডেশন,ডা. বেলায়েত হোসেন মেডিকেল কলেজ ও হাসপাতাল,নাসিম পার্সেল ও কুরিয়ার সার্ভিস,সাপ্তাহিক ইমারত অর্থ,নাসিম শিপ বিল্ডার্স,নাসিম ইঞ্জিনিয়ারিং ও কন্সাল্টেন্সি, নাসিম ট্রেডিং লিঃ,,সাহানা আই হাসপাতাল,বাংলা নিউজ ১৬. নাসিম ড্রিংকিং ওয়াটার,নাসিম রিফাইন্ড সুগার ও নাসিম বেভারেজ।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, বিভিন্ন সময়ে নামে-বেনামে ৩২টি সিমকার্ড ব্যবহার করে সে সেসব প্রতারণার শিকার মানুষদের ধরা-ছোয়ার বাইরে চলে যেত এবং সময়ে সময়ে অস্ত্র প্রদর্শন ও ওয়াকিটকি দেখিয়ে নিজের নিরাপত্তাও নিশ্চিত করতো। গ্রেফতার এড়াতে আন্ডারগ্রাইন্ডে তার গোপন সুরঙ্গে অবস্থিত ফিঙ্গারপ্রিন্ট সম্বলিত দরজাযুক্ত গোপন অফিসে আত্বগোপন করত। নাসিমের অনুপস্থিতিতে তার তৃতীয় স্ত্রী হালিমা আক্তার প্রতারণার ব্যবসা দেখাশোনা করত।
অপর এক প্রশ্নের জবাকে তিনি আরো বলেন, গ্রেফাতারকৃত আসামীদ্বয় নিম্নোক্ত অভিনব প্রতারণার কৌশল অবলম্বন করে সাধারণ জনগণকে প্রতারিত করে আসছিল বলে আমাদের কাছে স্বীকার করেছে। তারা অস্ত্র প্রদর্শন পূর্বক জমি দখল করে কোটি কোটি টাকা আত্মসাত করে আসছিলো।৩২ টি সীমকার্ড ও ৪ টি ওয়াকিটকি সেট দিয়ে প্রতারণা চালাতো সে। রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় আসামীদ্বয়ের বিরুদ্ধে প্রতারণা, ভূমিদস্যুতা, মাদক ও জালটাকা মামলার প্রায় অর্ধশতাধিক গ্রেফতারী পরোয়ানা রয়েছে।
এডিশনাল ডিআইজি মো: মো্জাম্মেল হক আরো জানান, দেশের সীমান্তবর্তী এলাকাসমূহ থেকে স্ত্রীর সহযোগীতায় মাদক দ্রব্য ইয়াবা ও বিদেশী মদ সংগ্রহ করে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকার ডিলার ও খুচরা মাদক কারবারীদের নিকট বিক্রয় করে আসছিলো তারা। এছাড়া তারা ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় জাল নোটের ব্যবসা পরিচালনা করতো। এছাড়াও তার বিরুদ্ধে প্রতারণা সংক্রান্ত অসংখ্য জিডি ও অভিযোগ রয়েছে।
তিনি আরো জানান, গ্রেফতারকৃত নাসিম ও তার স্ত্রীর বিরুদ্ধে অস্ত্র, মাদক, প্রতারণার মোট ৪ টি মামলা প্রক্রিয়াধীন। প্রতারিত অসংখ্য ভুক্তভোগী আমাদের সাথে যোগাযোগ করেছে, তাদের মধ্যে ১০/১২ জন প্রতারক নাসিমের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি গ্রহণ করছেন। যারা মামলা করতে ইচ্ছুক, র‌্যাব-৪ তাদের প্রয়োজনীয় আইনগত সহায়তা দিতে প্রস্তুত রয়েছে বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here