পাঁচবিবিতে কালভার্টের পাটাতন ভেঙ্গে মরণ ফাঁদে পরিণত

0
220
728×90 Banner

মোঃ বাবুল হোসেন, পাঁচবিবি, (জয়পুরহাট) প্রতিনিধিঃ জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বেড়াখাই তিনমাথা মোড় হতে পাগলাবাজার সড়কের নিকড়দিঘী নামকস্থানে একটি কালভার্টের পাটাতন ভেঙ্গে যাওয়ায় মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাচল করছে পথচারীরা। দীর্ঘ দেড় বছর ধরে এমন অবস্থা থাকলেও নজরে পড়েনি কতৃপক্ষের। সংশ্লিষ্ট কর্মকর্তা বলছেন, নতুন ব্রীজের আবেদন করা হয়েছে, বরাদ্দ পেলেই কাজ শুরু হবে।
সরেজমিনে এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, পাঁচবিবি উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের বেড়াখাই তিনমাথা মোড় হতে পাগলা বাজার সড়কের নিকড়দিঘী মোড়ের সন্নিকটের এই কালর্ভাটির পাটাতন ভেঙ্গে শুধুমাত্র ঢালাইয়ের রডের উপর বাঁদুর ঝোলা হয়ে দাঁড়িয়ে আছে। এটি গত দেড় বছর ধরে এ অবস্থা চলছে। যেন দেখার কেউ নেই। যে কোন সময় বড় ধরনের র্দর্ঘটনা ঘটতে পারে।
স্থানীয় ইউপি সদস্য বাবুল হোসেন জানান, , প্রায় প্রতিদিন এখানে চলাচলরত যাত্রী সাধারণ দূর্ঘটনার কবলে পড়ে। অপরদিকে এলাকার স্থানীয় কৃষক তাদের উৎপাদিত পণ্য বাজার নিতে ভোগান্তিতে পড়ছে।
মোহাম্মদপুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হবু হাজী বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও এলজিইডি অফিসে যোগাযোগ করেছি। কিন্তুু কালভার্টটি এলজিইডির অধীনে নির্মানাধীন হওয়ায় তারাই পূণঃ নির্মাণ করবেন। তিনি আরো বলেন, পথচারীদের চলাচলের সুবিধার জন্য পাটাতনটি ভেঙ্গে মাটি দিয়ে ভরাট করে দিতে বলেছেন।
উপজেলা এলজিইডির প্রকৌশলী আব্দুল কাইয়ুম বলেন, সড়কটি আরো প্রশস্তকরণ হবে। কালভার্টটির বিষয়ে গত বছরের আগস্টে সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা হয়েছে। বরাদ্দ পেলেই নতুন ব্রীজের কাজ শুরু হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here