পিয়াজের ঝাঁঝে নাভিশ্বাস জনগণের

0
121
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: লাফিয়ে লাফিয়ে পিয়াজের দাম বাড়ছে। আর বাণিজ্য মন্ত্রী বলছেন, পিয়াজ কম খান। অথচ সমাধানের কোন খোঁজ নেই। সিন্ডিকেট করে যারা দফায় দফায় পিয়াজের দাম বাড়িয়ে চলেছেন দৃশ্যতঃ দেখে মনে হচ্ছে তারা সরকারকেই নিয়ন্ত্রণ করতে চায়।
পৃথিবীর সব দেশেই ব্যর্থতার দায় নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রী বা ব্যক্তি পদত্যাগ করেন কিন্তু বাংলাদেশের চিত্র সম্পূর্ণ ভিন্ন। এখানে পদত্যাগের পরিবর্তে বড় বড় কথা বলেই দায় এড়াতে চান। এভাবে দায় এড়ানো যায় না এইটুকু বোধ বা বিবেচনা সংশ্লিষ্টদের থাকলে দেশের দূনীতি সহ সিন্ডিকেটের কবল থেকে সাধারণ মানুষ রক্ষা পেত।
অবিলম্বে ব্যর্থতার দায়ে শিকার করে বাণিজ্য মন্ত্রীর পদত্যাগ করা উচিৎ।
১৮ সেপ্টেম্বর ২০২০ ইং শুক্রবার এক যৌথ বিবৃতিতে বাংলাদেশ জাতীয় ‍মানবাধিকার সমিতির নেতৃবৃন্দ এসব কথা বলেন।
সংগঠনের চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা, মহাসচিব এ্যাড. সাইফুল ইসলাম সেকুল ও সাংগঠনিক সম্পাদক লায়ন আল আমিন আরো বলেন শুধু পিয়াজের দাম নয়, ভোজ্যতেলে দাম সহ নিত্যপ্রয়োজনীয় প্রতিটি জিনিসের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে।
কিছুদিন আগে উত্তর অঞ্চল সহ অনেক জেলায় বন্যায় সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছিল। বর্তমান করোনার কারনে লক্ষ লক্ষ মানুষ বেকারত্বের অভিশাপ নিয়ে মানবেতর জীবন যাপন করছে। সরকার করোনায় অসহায় মানুষের পাশে দাঁড়াতে চাইলেও দূনীতিবাজদের কারণে তাদের পাশে যথাযথভাবে দাঁড়াতে পারেনি।
এখন আবার মরার উপর খাড়ার ঘা। এখান থেকে ঘুড়ে দাঁড়াতে হলে মাননীয় প্রধানমন্ত্রীকে আরো কঠোর হতে হবে। ঘরের মধ্যে দূর্নীতিবাজদেরকে আশ্রয়-প্রশ্রয় দিলে দেশকে কখনও দূর্নীতিমুক্ত করা যাবে না।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here