প্রত্যেক বিদ্যালয়ে স্মৃতিসৌধ স্থাপনের বিকল্প নেই: মিজানুর রহমান মিজু

0
184
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) :১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস সম্পর্কে স্কুল-কলেজ পড়–য়া কোমলমতি শিক্ষার্থীদের আগ্রহী করতে প্রত্যেক স্কুল-কলেজ প্রাঙ্গনে স্মৃতিসৌধ স্থাপনের কোন বিকল্প নেই বলে দাবি করেছেন জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি) এর চেয়ারম্যান জননেতা মিজানুর রহমান মিজু।
আজ ৯ ফেব্রুয়ারি ২০২১ বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ন্যাপ ভাসানীর উদ্যোগে “প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে শহীদ মিনারের পাশাপাশি বিজয় দিবস ও স্বাধীনতা দিবস উদযাপনে জাতীয় স্মৃতিসৌধ এর আদলে স্মৃতিসৌধ নির্মাণের দাবিতে আয়োজিত সমাবেশে” বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মিজানুর রহমান মিজু বলেন, “ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা আন্দোলনের উৎপত্তি। ১৯৫২ সালের ভাষা আন্দোলনের মাধ্যমে বাঙালি জাতি তাদের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন শুরু করে। পর্যায়ক্রমে যা স্বাধিকার আন্দোলনে রূপ নেয়। প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার প্রতিষ্ঠার মাধ্যমে শিক্ষার্থীরা ভাষা আন্দোলন সম্পূর্কে জানতে উদ্বুদ্ধ হয়। পৃথিবীতে একমাত্র বাঙ্গালিরাই নিয়ে মায়ের ভাষার জন্য জীবন দিয়েছে, যা আমাদের ভাষা আন্দোলনকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সম্মান এনে দিয়েছে।”
তিনি আরো বলেন, “দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিতর্কিত করতে একটি মহল স্বাধীনতার পর থেকেই ষড়যন্ত্র করে চলেছে। তাদেরকে প্রতিহত করতে তরুন প্রজন্মকে মুক্তিযুদ্ধে চেতনা ও আদর্শে গড়ে তোলা একান্ত প্রয়োজন। এক্ষেত্রে প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় স্মতিসৌধ গড়ে তুললে তা শিক্ষার্থীদের মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে আগ্রহী করবে বলে আমাদের বিশ্বাস।”
মিজানুর রহমান মিজু বলেন, “দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে একটি মহল দেশে-বিদেশে ষড়যন্ত্র করছে। বিদেশী গণমাধ্যম ব্যবহার করে নিজেদের অসৎ উদ্দেশ্য চরিতার্থ করতে তারা মিথ্যা ও বানোয়াট রিপোর্ট প্রকাশ করছে। তাদেরকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। দেশের উন্নয়নের ধারা বজায় রাখতে শেখ হাসিনার নেতৃত্বের কোন বিকল্প নেই।”
ন্যাপ ভাসানীর চেয়ারম্যান বঙ্গদীপ এম. এ. ভাসানীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রদূত ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নীমচন্দ্র ভৌমিক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম. এ. জলিল, রোকন উদ্দিন পাঠান, মুফতি আসাদুজ্জামান, আনিসুর রহমান দেশ, কাজী মাসুদ আহমেদ প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here