প্রথম আলো ও কিশোর আলো’র বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন

0
220
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : আজ ১৪ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১ টায় কারওয়ান বাজারস্থ প্রথম আলো কার্যালয়ের সামনে ডেমোক্রেটিক পার্টি বাংলাদেশ (ডিপিবি) এর চেয়ারম্যান এড. জাহাঙ্গীর হোসেন খানের সভাপতিত্বে অবহেলা জনিত কারণে মেধাবী ছাত্র নাঈমুল আবরার রাহাতের মৃত্যুতে প্রথম আলো ও কিশোর আলো’র বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ডিপিবির চেয়ারম্যান এড. জাহাঙ্গীর হোসেন বলেন, আবরারের মৃত্যুর তথ্য গোপন এবং উদ্দেশ্যমূলক বিলম্বিত চিকিৎসা মানবাধিকার ও তথ্য অধিকারের সুস্পষ্ট লঙ্ঘন এবং ফৌজদারী অপরাধ। সেই অপরাধে অপরাধী প্রথম আলোর দাম্ভিক সম্পাদক মতিউর রহমান ও কিশোর আলোর সম্পাদক আনিসুল হক। আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দারি করছি, যাতে ভবিষ্যতে উদাসীনতা ও ব্যবসায়িক স্বার্থে যাতাকলে পৃষ্ট হয়ে আর কোন আবরারের প্রাণ দিতে না হয়।
মহাসচিব আমান উল্যাহ মাহফুজ বলেন, দেশে নীতিনৈতিকতার অবক্ষয় ঘটেছে। যার কারণে দায়িত্বশীল প্রতিষ্ঠানগুলো দায়িত্বহীন কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের নবম শ্রেণীর মেধাবী ছাত্র নাঈমুল আবরার রাহাত প্রথম আলো ও কিশোর আলো কর্তৃপক্ষের অবহেলার কারণে মৃত্যুবরণ করেছেন। আবরারের মৃত্যুর দায় তারা কিছুতেই এড়াতে পারে না। আমরা সরকারের কাছে প্রথম আলো ও কিশোর আলোর দৃষ্টান্তমূলক শাস্তি গ্রহণের আহ্বান জানাচ্ছি। উল্লেখ্য, গত ১ নভেম্বর ২০১৯ প্রথম আলোর সাময়িকী কিশোর আলোর প্রতিষ্ঠী বার্ষিকীর অনুষ্ঠানে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের মেধাবী ছাত্র নাঈমুল আবরার রাহাত বিদ্যুস্পৃষ্ট হয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে নিকটবর্তী সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসার জন্য না নিয়ে প্রবল জ্যাব ঠেলে মহাখালী এক হাসপাতালে নেওয়া হয়। এই বিলম্বিত চিকিৎসার কারণে মৃত্যু হয় আবরারের। অনুষ্ঠানের আয়োজকরা ব্যবসায়িক স্বার্থে এই মৃত্যুর তথ্য গোপন করে অনুষ্ঠান শেষ পর্যন্ত চালিয়ে যায়।
মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার, ডেমোক্রেটিক পার্টির বাংলাদেশ (ডিপিবি)’র ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান, ঢাকা মহানগরের আহ্বায়ক মহিউদ্দিন আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদিকা সোনিয়া আক্তার, সহ-মহিলা বিষয়ক সম্পাদিকা ইয়াসমিন আক্তার, যুব বিষয়ক সম্পাদক আরমান আলী, ছাত্র বিষয়ক সম্পাদক গাজী জহিরুল ইসলাম, সাহিত্য বিষয়ক সম্পাদক ফারুক মজুমদার, আব্দুল্লাহ আল নোমান প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here