ফেনীর অবৈধ ইটভাটা বন্ধে মাঠে নামবে নবগঠিত সবুজ আন্দোলন জেলা কমিটি

0
73
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: পরিবেশবাদের সংগঠন সবুজ আন্দোলন ফেনী জেলা শাখার উদ্যোগে আজ ৩০ জুন লাল পোলস্থ জেলার অস্থায়ী কার্যালয়ে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোকছুদুর রহমান মিয়াজীর সভাপতিত্বে ও সাংবাদিক আলমগীর হোসেন রিপনের সঞ্চালনায় “ফেনীর অবৈধ ইটভাটা বন্ধে করনীয় শীর্ষক আলোচনা” সভায় প্রধান অতিথি ছিলেন, সবুজ আন্দোলনের কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. মাহতাব হোসাইন মাজেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক ডাঃ শাহাদাত হোসাইন, মোঃ আবদুল হাই।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ফেনী জেলায় প্রশাসনের উদাসীনতায় অবৈধ ইটভাটার ব্যবসা রম রমরমা। কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য যে ধরনের উদ্যোগ গ্রহণ করা দরকার তা আমরা দেখতে পাচ্ছি না। অনতিবিলম্বে অবৈধ ইনভাটা বন্ধ করুন না হলে সবুজ আন্দোলন মাঠে নামবে। পাশাপাশি নদী ও খাল সংরক্ষণে তৎপরতা বৃদ্ধির জন্য প্রশাসনের উদ্যোগ গ্রহণ করা উচিত। সবুজয়ান বৃদ্ধি করার জন্য ঈদ পরবর্তীতে প্রত্যেকটি এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি জোরদার করা হবে। নারীর ক্ষমতায়ন ও শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় নতুন নতুন কর্মসূচি গ্রহণ করা হবে।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলার সদস্য এইচ এম এরফান উদ্দিন আরমান, নাছির উদ্দিন,বিভীষণ দেবনাথ, আবুল কাশেম, সদস্য আব্দুল হাই, শহিদ উল্যাহ, , আলা উদ্দিন সারওয়ার,রফিকুল ইসলাম ভূঞা, হোসেন প্রমুখ।
সভায় সকলের উপস্থিতিতে মকসুদুর রহমান মিয়াজীকে আহবায়ক ও এইচ এম ইরফান উদ্দিন আরমানকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট সবুজ আন্দোলন ফেনী জেলা আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here