ফেসবুকে করোনা ভাইরাস নিয়ে গুজব সৃষ্টির দায়ে শ্রীপুরে ১ জন গ্রেফতার

0
222
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : ফেসবুকে COVID-19 করোনা ভাইরাস নিয়ে গুজব সৃষ্টি করে জনমনে ভীতি ও আতঙ্ক ছড়ানোর দায়ে গাজীপুর জেলার শ্রীপুর এলাকা হতে ০১ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১।
র‌্যাব-১ এর সাইবার মনিটরিং টিম সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) এ COVID-19 করোনা ভাইরাস নিয়ে কয়েকটি ফেসবুক আইডি হতে পোস্ট করা বিভ্রান্তিকর কিছু পোস্ট সনাক্ত করতে সক্ষম হয়।
এরই ধারাবাহিকতায়ঃ গত ০২ এপ্রিল র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এর একটি আভিযানিক দল গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন জৈনা বাজার এলাকায় অভিযান পরিচালনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব সৃষ্টিকারী আসামী মোঃ মোস্তফা (৩৮), পিতা-মৃত সুন্দর আলী, মাতা-মৃত-মরিয়ম বেগম, সাং-চরছত্রপুর, থানা-কোতোয়ালী, জেলা-ময়মনসিংহ, এ/পি সাং-আবদার (সাবেক চেয়ারম্যান মোসলেম উদ্দিন এর বাড়ির ভাড়াটিয়া), থানা-শ্রীপুর, জেলা-গাজীপুর‘কে গ্রেফতার করে। এসময় ধৃত আসামীর নিকট হতে ০১ টি মোবাইল ফোন, তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে গুজব সৃষ্টিকারী স্ক্রীনশটের ১০ টি কপি এবং সরকার ও রাষ্ট্রবিরোধী ফেইজবুকের বিভিন্ন পোষ্ট ০৫ কপি উদ্ধার করা হয়।
ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে তার ব্যক্তিগত মোবাইল ফোন ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) সারা বিশ্বব্যাপী বহুল আলোচিত স্পর্শকাতর রোগ COVID-19 করোনা ভাইরাস নিয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য পোস্ট, শেয়ার এবং বিভিন্ন কমেন্টস এর মাধ্যমে গুজব সৃষ্টিকরে জনমনে বিভ্রান্তি ও ভীতির পরিবেশ সৃষ্টিসহ সামাজিক অস্থিরতা ও আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করেছে মর্মে ধৃত আসামী স্বীকার করে।
ধৃত আসামী মোঃ মোস্তফা (৩৮) পেশায় একজন জমি ক্রয়-বিক্রয় এর এজেন্ট। জমি ক্রয়-বিক্রয় হিসেবে শ্রীপুর এলাকায় তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। সে সাম্প্রতিক সময়ে সারা বিশ্বব্যাপী আলোচিত স্পর্শকাতর রোগ COVID-19 করোনা ভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অসত্য ও ভিত্তিহীন তথ্য পোস্ট ও শেয়ার করে জনমনে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে আসছিল মর্মে ধৃত আসামী স্বীকার করে।
উদ্বারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here