রংপুর হতে অপহৃত ভিকটিম গাজীপুরে উদ্ধার

0
187
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি) : রংপুর হতে অপহৃত ভিকটিম (১৪) গাজীপুর জেলার শ্রীপুর এলাকা হতে র‌্যাব-১, পোড়াবাড়ী ক্যাম্প উদ্ধার করে ও মূল অপহরণ এবং ধর্ষণকারীকে গ্রেফতার করেছে।
গতকাল ২০ এপ্রিল রাতে র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন এলেনবাড়ী এলাকায় কতিপয় অপহরণকারী ভিকটিমসহ মুক্তিপণের টাকা নেয়ার জন্য অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন এলেনবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে অপহরণকারী মোঃ মাইনুদ্দিন(৩২), পিতা-মোঃ আলাউদ্দিন, মাতা-মোসাঃ মমেনা বেগম, সাং-দুরাকুটি, থানা-সদর, জেলা-লালমনিরহাট, এ/পি সাং-এলেনবাড়ী(জালালের বাড়ীর ভাড়াটিয়া), থানা-শ্রীপুর, গাজীপুর’কে গ্রেফতার করে এবং অপহৃত ভিকটিম(১৪)’কে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে।
ঘটনার বিবরণে জানা যায় যে, গত ১৫ এপ্রিল ভিকটিম (১৪) তার নিজ গ্রাম রংপুর জেলার পীরগাছা হতে অপহৃত হয়। তার পিতা মোঃ আফসার আলী অনেক খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে ২০/০৪/২০২০ ইং তারিখ রংপুর জেলার পীরগাছা থানায় মামলা দায়ের করেন, যার নম্বর-১৭, তারিখ ২০/০৪/২০২০ ধারা- ২০০০ সনের নারী ও শিশু নির্যাতন দমন আইন এর (সংশোধনীয় ২০০৩) এর ৯(১) এবং ৭/৩০/।
অপহরণের পর গত ১৬ এপ্রিল ২০২০ তারিখ অপহরণকারী মাইনুদ্দিন মোবাইল ফোনে ভিকটিমের পরিবারের কাছে অপহরণের কথা জানায় এবং মুক্তিপণ হিসেবে ০৫ লক্ষ টাকা দাবি করে। অন্যথায় তার মেয়েকে হত্যা করে লাশ গুম করবে বলে জানায়। এছাড়াও ভিকটিমকে বিভিন্ন ভাবে শারিরীক নির্যাতন করে এবং কাউকে কিছু না জানানোর জন্য ভিতি প্রদর্শণ করে।
বিষয়টি গত ২০ এপ্রিল ২০২০ ইং তারিখ ভিকটিমের পরিবার র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এসে অপহৃত মেয়ের মুক্তির জন্য আইনগত সাহায্য কামনা করে। অপহরণের ঘটনাটি অবহিত হওয়া মাত্রই অপহৃত ভিকটিম ও অপহরণকারীদের অবস্থান নিশ্চিত করে র‌্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন, (জি), বিএন এর নেতৃত্বে সঙ্গীয় অফিসার/ফোর্সসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে অবশেষে গত ২০/০৪/২০২০ ইং তারিখে আসামীর ভাড়াটিয়া বাড়ী গাজীপুর জেলার শ্রীপুর থানার এলেনবাড়ী সাকিন্থ জনৈক মোঃ জালালের বাড়ী হতে আসামীকে গ্রেফতার করা হয় এবং তার দেয়া তথ্যমতে উক্ত বাড়ীর একটি গোপন কক্ষ থেকে অপহৃত ভিকটিম‘কে অজ্ঞান অবস্থায় উদ্ধার করা হয়।
ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে পেশায় একজন ব্যাটারী চালিত অটোরিক্সা চালক। অপহৃত ভিকটিম ও ধৃত আসামীর বোনের বাড়ি রংপুর জেলার একই গ্রামে হওয়ায় মাঝে মাঝে সেখানে যাতায়ত করত। সেই সুবাদে গত ১৫ মার্চ ২০২০ তারিখ ধৃত আসামী ভিকটিম(১৪)‘কে মুক্তিপণের আশায় মিথ্যা প্রলোভন দেখিয়ে জোরপূর্বক অপহরণ করে এবং গাজীপুর জেলা শ্রীপুর এলাকায় নিয়ে এসে একটি গোপন কক্ষে আটক করে রেখে দিনের পর দিন ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে আসিতেছিল।
গ্রেফতারকৃত আসামীকে থানায় হস্তান্তর এর ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here