বঙ্গবন্ধুর আলোতে বিশ্ব আলোকিত হচ্ছে…. মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

0
125
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, বঙ্গবন্ধুর আলোতে বিশ্ব আলোকিত হচ্ছে। বিশ্বে বঙ্গবন্ধুই একমাত্র গণতান্ত্রিক নেতা যিনি নিজে স্বাধীনতার স্বপ্ন দেখেছেন এবং জনগণের মধ্যে এই স্বপ্ন সঞ্চারিত ও প্রসারিত করেছেন। তার নেতৃত্বেই আমরা অর্জন করেছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। বঙ্গবন্ধু একজন আলোকিত ও পরিশুদ্ধ মানুষ ছিলেন। তিনি দিন দিন ক্রমান্বয়ে উজ্জল থেকে আরো অধিক উজ্জলতর হচ্ছেন। বঙ্গবন্ধু জাতীয় নেতা থেকে বর্তমানে বিশ্ব নেতাতে পরিণত হয়েছেন। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিশ্বের সকল মুক্তিকামী মানুষের মুক্তির সনদ হিসেবে ইতিমধ্যে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে আরো অধিক জানতে হবে ও বঙ্গবন্ধুর চর্চা বাড়াতে হবে। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানাতে হবে। ১৯৭৫ পরবর্তী দীর্ঘ সময় মুক্তিযুদ্ধের ইতিহাসকে স্বাধীনতাবিরোধীরা বিকৃত করার অপচেষ্টা করেছে। একজন খলনায়ককে মহান মুক্তিযুদ্ধের নায়ক বানানোর অপচেষ্টা করা হয়েছে। তিনি বলেন, ১১জন সেক্টর কমান্ডারের মধ্যে জিয়াউর রহমান একজন ছিলেন বটে তবে তার অপকর্মের জন্যে মুক্তিযুদ্ধকালীন সরকার তাকে এই পদ থেকে দুইবার বরখাস্ত করেছিল। তিনি আরো বলেন, মহান মুক্তিযুদ্ধে গণমাধ্যমের ইতিবাচক ও বলিষ্ট ভূমিকা ছিল। গণমাধ্যম সরকারের ভুল-ত্রুটি ধরিয়ে সরকারকে সহায়তা করে থাকে। তিনি গণমাধ্যমকে বস্তুনিষ্ট, ইতিবাচক ও উন্নয়নমূলক সংবাদ অধিক প্রচার করার আহ্বান জানান।
দৈনিক জাগো জনতা পত্রিকার ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১০ মার্চ সকালে ঢাকার কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মুক্তিযুদ্ধ মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার গণমাধ্যম বান্ধব। গণমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের কল্যাণে সরকার অনেকগুলো কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছেন।
দৈনিক জাগো জনতার সম্পাদক মোঃ সরওয়ার হোসাইন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি, বাংলাদেশ গণআজাদী লীগের সভাপতি এড. এস. কে সিকদার, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল, বিএনএ মহাসচিব মেজর (অবঃ) ডা. শেখ হাবিবুর রহমান, দৈনিক সকালের সময় এর সম্পাদক মোঃ নূর হাকিম ও ৫৯নং ওয়ার্ড ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here