বাংলাদেশে কোরনা আক্রান্তের সংখ্যা ১০৪ দিনে লক্ষাধিক ছাড়ালো

0
168
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বাংলাদেশে গত ৮ ই মার্চ প্রথম কোরনারোগী সনাক্তের পর গতকাল অবধী ১০৪ দিনে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ব্যক্তির সংখ্যা লাখ ছাড়িয়েছে ।
আইসিডিআরের সূএমতে গতকাল ১৯শে জুন প্রযন্ত আক্রান্তের সংখ্যা ছিল এক লাখ ১,০৫,৫৩৫ জন।
১০৪ দিনের মধৌ ৮৭ দিনে আক্রান্ত সংখ্যা ৫০ হাজারে পৌছাতে সময় লাগলেও শেষ অর্ধেক প্রায় ৫০ হাজার ৫৩৫ জন সংক্রমণ শনাক্তরোগী পাওয়া যায় শেষ ১৬ দিনে।
সংশ্লিষ্টরা বলছেন, করোনাভাইরাসের সংক্রমণ যেভাবে ছড়িয়ে পড়েছে, তাতে সংক্রমণের গতি সামনের দিনে আরও ভয়াবহ রুপ ধারন করবে। এরকম সংক্রমণ শনাক্তের ঊর্ধ্বগতি চলতে থাকলে বাংলাদেশের কোভিড রোগী সংখ্যা রেকর্ড পরিমান বেড়ে যাবে। এ পরিস্থিতিতে সারাদেশে কোভিড রোগীর অবস্থান শনাক্ত করার মাধ্যমে এলাকাভিত্তিক নজরদারি বাড়ানোর বিকল্প নেই।
আইসিডিডিআরবির প্রতিদিনের কোরনা আপডেট ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রচারিত তথ্য মতে গতকাল ১৯ শে জুন প্রযন্ত কোভিড-১৯ সংক্রান্তের সংখ্যা জানানো হয়, এক লাখ পাচ হাজার পাচশত পয়এিশ জন। এতে করে দেশে লক্ষাধিক মানুষের শরীরে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হলো।এছাড়া গতকাল এক দিনে ৪৫ জন কোরনারোগী মৃত্যুবরন করে মৃত্যের সংখ্যা দাড়াল এক হাজার তিনশত অষ্টাশীজন।
আইসিডিডিআরবির থেকে পাওয়া তথ্য মতে,গত ৮ মার্চ প্রথম সংক্রমণ শনাক্ত হওয়ার পর প্রথম ১০ হাজার সংক্রমণ শনাক্ত হতে সময় লেগেছে ৫৮ দিন। ৪ মে ১০ হাজার সংক্রমণ শনাক্ত হয়। পরের ১০ হাজার সংক্রমণ অবশ্য শনাক্ত হয় মাত্র ১১ দিনে। এরপর ১০ হাজার সংক্রমণ শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে গত ২ জুন ৫০ হাজার অতিক্রম করে।আর এই ৫০ হাজার সংক্রমণ শনাক্ত হতে সময় লেগেছিল ৮৭ দিন।
আর বাকি ১৭ দিনেই শনাক্ত আরও ৫০ হাজার ছাড়িয়ে গতকাল দাড়ায় ১,০৫,৫৩৫ জনে।
এই মাসের প্রথম সপ্তাহে সংক্রমণের আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১৮ হাজার ৬১৬ এবং দ্বিতীয় সপ্তাহে বেড়ে এর পরিমাণ ছিল ২১ হাজার ৭৫১ শেষ পাচ দিনে বেড়ে ১৪ হাজার ৭৭২ জনের সংক্রমণ শনাক্ত হয়। সব মিলিয়ে জুনের এই ১৯দিনে সংক্রমণ শনাক্ত হয়েছে ৫৫ হাজার ১৩৯ জন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here