বাংলাদেশ ইসলামী যুবসেনার মানববন্ধন ও পথচারীকে ইফতার প্রদান

0
170
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : বাংলাদেশ ইসলামী যুবসেনা ঢাকা মহানগরের উদ্যোগে আজ (০১-০৫-২০২১) জাতীয় প্রেসক্লাবের সম্মুখে ঈদের পূর্বে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ এবং বাঁশখালীতে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদানের দাবীতে সংগঠনের সভাপতি অধ্যক্ষ ডা. এস এম সরওয়ারের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ইসলামী যুবসেনার কেন্দ্রীয় সভাপতি গোলাম মাহমুদ ভূঁইয়া মানিক বলেন- শ্রমজীবি মানুষের স্বার্থ সংরক্ষণ ও সার্বিক জীবনমান উন্নয়নে সমন্বিত উদ্যোগ অত্যন্ত জরুরী। বৈশ্বিক করোনাভাইরাসের এই কঠিন মূহুর্তেও শ্রমিকরা জীবনবাজি রেখে দেশের কল্যানে কাজ করে যাচ্ছে যা দেশের অর্থনৈতিক চাকাকে সমৃদ্ধি করছে। অথচ তারাই বঞ্চিত হচ্ছে প্রতিনিয়িত। পুঁজিবাদীরা নিজের স্বার্থ সংরক্ষণে সিদ্ধহস্ত হলেও শ্রমিকের অধিকার প্রতিষ্ঠায় তাঁদের ভূমিকা প্রশ্নবিদ্ধ। সম্প্রতি বাঁশখালিতে শ্রমিকের উপর যে অমানবিক নির্যাতন হয়েছে তা মন্দ দৃষ্টান্ত স্থাপন করেছে। বক্তারা বাঁশখালীতে নিহত ও আহত শ্রমিকের যথাযথ ক্ষতিপূরণ প্রদান করার আহবান জানান।
সহ-সাধারণ সম্পাদক এডভোকেট আবুল আজাদ ও সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানের যৌথ সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন যুবসেনার কেন্দ্রীয় অর্থ সম্পাদক অধ্যক্ষ আবু নাসের মুহাম্মদ মুসা, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল হাকিমরেহানে মুস্তফা, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ ইমরান হুসাইন তুষার, কেন্দ্রীয় সহ সভাপতি শাহাবুদ্দীন মীর, কেন্দ্রীয় অর্থ সম্পাদক মোহাম্মদ আরিফুল ইসলাম, আন্তর্জাতিক সম্পাদক রাসেল আহমদ, ঢাকা মহানগর উত্তরের সভাপতি হাফেজ ওমর ফারুক, রাসেল আহমদ ফিরোজ আহমদ, মুহাম্মদ মাসউদ হোসাইন, মিজানুর রহমান, শাফায়াত উল্লাহ, শেখ মুহাম্মদ ফরিদ, কাজী মোহাম্মদ শিহান হোসাইন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা আরও বলেন- মে দিবসের আদর্শে অনুপ্রাণিত হয়ে পারস্পরিক সুসম্পর্ক বজায় রেখে শ্রমিক ও মালিকের উৎপাদন বৃদ্ধিতে নিবেদিত হতে হবে। শ্রমিক-মালিক সম্পর্ক আন্তরিক হতে হবে। মানবতার ধর্ম ইসলামে শ্রমিকের প্রতি গুরুত্বারোপ করে বলেন- শ্রমিকের পারিশ্রমিক তার ঘাম শুকানোর পূর্বে দিয়ে দাও। এমন নীতি অনুস্মরণ করলে শ্রমিক-মালিকের দ্বন্ধ মিটে যাবে নি:সন্দেহে। নেতৃবৃন্দ বাংলাদেশে শ্রমিকের কল্যাণে রপ্তানিমুখী গার্মেন্টসহ শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারীদের সার্বিক কল্যাণে আর্থিক সহায়তা প্রদানে কেন্দ্রীয় তহবিল গঠন, জাতীয় দক্ষতা উন্নয়ন কাউন্সিল গঠন, শ্রম আইন, বাংলাদেশ শ্রম বিধিমালা, জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি নীতিমালা, জাতীয় দক্ষতা উন্নয়ন নীতি প্রণয়ন ও বাস্তবায়নের বিকল্প নেই বলে মন্তব্য করেন। শেষে পথচারি ও ছিন্নমুল-অসহায়দের মাঝে ইফতার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here