বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে র‌্যালি-খাদ্যমেলা

0
333
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর কন্দাল ফসল গবেষণা কেন্দ্রের উদ্যোগে রোববার গোল আলু ও মিষ্টি আলুর র‌্যালি ও খাদ্যমেলা হয়েছে।
কন্দাল ফসল গবেষণা কেন্দ্র পরিচালিত ‘উদ্ভাবিত আলু ও ভিটামিন সমৃদ্ধ মিষ্টি আলুর নতুন জাতসমূহের প্রজনন বীজ উৎপাদনে প্রদর্শনীর মাধ্যমে সমস্যা চিহ্নিতকরণ ও গবেষণা ভিত্তিক কর্মসূচি’ প্রকল্পের আওতায় আলু ও কমলা শাঁসযুক্ত মিষ্টি আলুর বহুমুখী ব্যবহার উদ্বুদ্ধকরণের লক্ষ্যে এ র‌্যালি ও খাদ্যমেলার আয়োজন করা হয়।
সকালে ইনস্টিটিউটের প্রশাসনিক ভবনের সামনে থেকে বারি মহাপরিচালক ড. আবুল কালাম আযাদের নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়।
র‌্যালিতে ইনস্টিটিউটের পরিচালকরাসহ বিভিন্ন বিভাগের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিক অংশগ্রহণ করেন।
পরে ইনস্টিটিউটের সেমিনার কক্ষে র‌্যালি পরবর্তী সংক্ষিপ্ত আলোচনা সভা হয়।
কন্দাল ফসল গবেষণা কেন্দ্রের পরিচালক ড. এ কে এম শামছুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ।
এ সময় অন্যান্যের মধ্যে ইনস্টিটিউটের পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল ওহাব, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) জেবুন নেছা, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. বাবু লাল নাগ, পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. আবেদা খাতুনসহ বিভিন্ন বিভাগের বিজ্ঞানী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কন্দাল ফসল গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্পটির পরিচালক ড. হরিদাস চন্দ্র মোহন্ত।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here