বিমানবন্দর থেকেই টার্গেট প্রবাসীরা

0
61
728×90 Banner

মোঃরফিকুল ইসলাম মিঠু ( উত্তরা) ঢাকা: গাছ ফেলে রাস্তায় ব্যারিকেড দিয়ে গাড়ি থামিয়ে কেড়ে নেয়া হচ্ছে যাত্রীদের সর্বস্ব। বছরের পর বছর এভাবেই চলছে ডাকাতি। ছুটি কাটাতে দেশে আসা প্রবাসীদের বিমানবন্দর থেকেই টার্গেট করে চক্রটি। রাজধানী থেকে এ চক্রের দুই সদস্যকে গ্রেফতারের পর পুলিশ বলছে, দেশের অন্তত ১০ জেলায় রয়েছে তাদের নেটওয়ার্ক।
বাহরাইনপ্রবাসী জসিম ১ এপ্রিল দেশে আসেন। বিমানবন্দর থেকে ভাড়া করা প্রাইভেটকার নিয়ে রওনা হন বাড়ির উদ্দেশে। শিমুলিয়ায় পৌঁছতেই ডাকাতের কবলে পড়েন জসিম। রাস্তায় গাছ ফেলে ব্যারিকেড দিয়ে ছিনিয়ে নেয়া হয় তার সব।
জসিম বলেন, ‘চক্রটি প্রথমে সড়কের ওপর গাছ ফেলে রাখে; পরে আমাদের আক্রমণ করে। চালক আসা-যাওয়া করেন আর বলেন, যা আছে তা দিয়ে দান, গ্যাঞ্জাম করবেন না।’
একই দিন ওই চক্রের শিকার এক অটোচালকও। তিনি বলেন, ‘দু-চারজন লোক এসে আমাদের কোপ দিতে চায়। মাথা নিচু করতে বলে। পরে আমরা মাথা নিচু করে রাখি।’
ঢাকা জেলার গোয়েন্দা পুলিশ এ ঘটনার তদন্তে নেমে একটি ডাকাত চক্রের সন্ধান পায়। দুই সদস্যকে গ্রেফতারের পর পুলিশ বলছে, বিমানবন্দর থেকে প্রবাসীদের টার্গেট করে চক্রটি। চালকদের সঙ্গে আগে থেকেই থাকে তাদের আঁতাত।
ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, বিমানবন্দরকেন্দ্রিক একটি চক্র এখানে সক্রিয় থাকে। কোনদিকে যাবে আগে থেকেই মাইক্রোবাস চালকদের সঙ্গে সখ্য গড়ে তোলে।
তিনি বলেন, এই চক্রের সদস্যরা অন্ধকার রাস্তায় লুকিয়ে থাকে। সংকেত পাওয়া মাত্রই ডাকাতদের একটি দল দ্রুত গাছ কেটে রাস্তায় ফেলে। পরে দলের অন্য সদস্যরা চালক ও যাত্রীদের জিম্মি করে সব লুট করে পালিয়ে যায়।
পুলিশ সুপার বলেন, তাদের চক্রটি নির্জন এলাকার আশপাশে অবস্থান নেয়। যখন প্রবাসীরা ওই এলাকায় যায়, তখন কখনো পুলিশ পরিচয়ে তারা এ ডাকাতি করছে। তাদের কাছে যা পাচ্ছে, সব লুট করে নিয়ে যাচ্ছে।
তিনি বলেন, ঢাকা ছাড়াও কুমিল্লা, শরীয়তপুর, নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জসহ দেশের অন্তত ১০টি জেলায় এ চক্রটি সক্রিয়। প্রবাসীদের দেশে ফেরার সময় পুলিশের সহায়তা নেয়ার পরামর্শ এ পুলিশ কর্মকর্তার। অনেক প্রবাসী বলেন পুলিশের উপর আস্থা রাখাটাও দায়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here