বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান কমান্ডার আর নেই

0
156
728×90 Banner

এস, এম, মনির হোসেন জীবন : বীরমুক্তিযুদ্বা ও বৃহওর উওরা থানা মুক্তিযুদ্ধা কমান্ডার মতিউর রহমান মতি আর নেই। ইন্নালিল্লাহি …. রাজিউন)।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি বেশ কিছু দিন ধরে অসুস্হ ছিলেন। মৃর্ত্যুকালে তিনি ৩ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।
আজ মঙ্গলবার দুপুর ১২ টা ১০ মিনিটের সময় রাজধানীর দক্ষিণখানের মধ্য আজমপুরের নিজ বাসায় বাধর্ক্যজনিত অবস্থায় তিনি ইন্তেকাল করেন।
দক্ষিণখান থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো, মহসিন সরকার আজ দুপুরে মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।
নিহতের ছেলে নুরুজ্জামান ভুট্রো জানান, আমার বাবা একজন বীরমুক্তিযুদ্বা ছিলেন। তিনি বৃহওর উওরা থানা কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ঢাকা জেলা মুক্তিযুদ্ধা সাবেক কমান্ডার ছিলেন।
তিনি আরো জানান, আমার পিতা মতিউর রহমান মতি জাতীয় ৪ নেতার সাথে জেলও খেটেছেন। তিনি রক্ষীবাহিনীতে ছিলেন। এছাড়া তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ একজন সহচর ছিলেন।
আজ মঙ্গলবার বাদ আছর উওরা আজমপুর নওয়াব হাবিবুল্লাহ স্কুল এ্যান্ড কলেজ মাঠে মরহুমের জানাযা নামাজ অনুষ্ঠিত হবে। জানাযা শেষে রাজধানীর দক্ষিণখানের মধ্য আজমপুর এলাকায় পারিবারিক কবরস্থানে তাকে শেষবারের মত ” গার্ড অফ অনার” (রাষ্ট্রীয় মর্যাদা) দিয়ে দাফন সম্পন্ন হবে।
দক্ষিণখান থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো, মহসিন সরকার বলেন, মরহুমের জানাযা নামাজে ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ মো, হাবিব হাসান,দক্ষিণখান থানা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মো আবু হানিফ, উওরা পূর্ব ও পশ্চিম থানার মুক্তিযুদ্ধা কমান্ডার মো কুতুব উদ্দিন আহমেদ, খিলক্ষেত থানা আওয়ামীলীগের সভাপতি ও বীরমুক্তিযুদ্বা আলহাজ মো কেরামত আলী দেওয়ান, বীরমুক্তিযুদ্বা মো কফিল উদ্দিন, বীরমুক্তিযুদ্বা মো নাসির উদ্দিন,বীরমুক্তিযুদ্বা মো, আবু ছাইদ ও আফজাল হোসেন সহ অনেকে জানাযা নামাজে শরীক হওয়ার কথা রয়েছে।
বৃহওর উওরা থানা আওয়ামী লীগ নেতৃবৃন্দ বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান মতির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোক বিবৃতিতে তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী, আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here