বুড়িগঙ্গায় লঞ্চডুবি : সোবহানবাগ থেকে লঞ্চ মালিক মোসাদ্দেক গ্রেফতার

0
161
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর অদূরে বুড়িগঙ্গা নদীর শ্যামবাজার এলাকায় বুড়িগঙ্গা নদীতে ‘এমভি ময়ূর-২’ এর ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ ‘এমএল মর্নিং বার্ড’ ডুবে যাওয়ার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ ওরফে সোয়াদকে গ্রেফতার করেছে নৌ-পুলিশ।
নৌ-পুলিশের ঢাকা জোনের পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম আজ বৃহস্পতিবার সকালে গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ।
তিনি জানান, বুধবার দিবাগত মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সদরঘাট নৌ পুলিশের একটি দল রাজধানীর কলাবাগানের সোবহানবাগ এলাকার একটি অ্যাপার্টমেন্ট থেকে মোসাদ্দেক সোয়াদকে গ্রেফতার করে। এ ব্যাপারে বিস্তারিত পরবর্তীতে জানানো হবে জানান নৌ-পুলিশের এই দায়িত্বশীল কর্মকর্তা।
এর আগে ময়ূর-২ লঞ্চের সুপারভাইজার আব্দুস সালামকে গ্রেফতার করে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হয়।
দক্ষিণ কেরাণীগঞ্জ থানা ও নৌ-পুলিশ আজ গনমাধ্যমকে জানান, গত ২৯ জুন বুড়িগঙ্গা নদীতে এ লঞ্চডুবির ঘটনায় শিশু নারী সহ ৩৪ জনের প্রাণহাণি হয়েছে। লঞ্চডুবির ঘটনায় অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে সাত জনের বিরুদ্ধে দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় একটি মামলা হয়েছে। থানায় দণ্ডবিধির ২৮০, ৩০৪ (ক), ৪৩৭ ও ৩৪ ধারায় একটি মামলা দায়ের করা হয়। মামলায় ময়ূর-২ লঞ্চের মালিকসহ ছয় জনকে আসামি করা হয়। মামলার আসামিরা হলেন, এমভি ময়ূর-২ এর মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদ, লঞ্চের মাস্টার আবুল বাশার মোল্লা ও জাকির হোসেন, চালক শিপন হাওলাদার ও শাকিল হোসেন এবং সুকানি নাসির মৃধা ও মো. হৃদয়।
পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম আজ গনমাধ্যমকে আরও বলেন, লঞ্চ দুর্ঘটনা মামলার প্রধান আসামীকে আজ আটক করা হয়েছে। বাকীদেরকেও খুব শিগগিরই আইনের আওতায় নিয়ে আসা হবে। আমাদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here