ভোটার মঞ্চ’র ৫ দফা প্রস্তাবনা বাস্তবায়নের দাবীতে সমাবেশ ও গণশুনানি অনুষ্ঠিত

0
56
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : আজ ৭ ফেব্রুয়ারি ২০২৩ মঙ্গলবার সকাল ১১:০০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে “ভোটার মঞ্চ’র ৫ দফা প্রস্তাবনা বাস্তবায়নের দাবিতে সমাবেশ ও গণশুনানী” অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ন্যাপ ভাসানীর চেয়ারম্যান ও ভোটার মঞ্চ’র আহ্বায়ক বঙ্গদ্বীপ মোস্তাক আহমেদ ভাসানী।
কৃষক সমিতির আহ্বায়ক চাষী মাসুমের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ জাসদের ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, বাংলাদেশ থার্ড জাস্টিস পার্টির চেয়ারম্যান মোঃ মিনহাজ প্রধান, বাংলাদেশ বেকার সমাজের সভাপতি মোঃ হাসান, বাংলাদেশ কৃষক পার্টির সভাপতি আশরাফ হোসেন, নতুন বাংলা’র চেয়ারম্যান মোঃ আকবর হোসেন ফাইটন, বাংলাদেশ লোকশক্তি পার্টির সভাপতি শাহিকুল আলম টিটুসহ ভোটার মঞ্চ’র বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
এসময় ভোটার মঞ্চ’র পক্ষ থেকে নিম্নোক্ত ৫ দফা প্রস্তাবনা পেশ করা হয়—
১) অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের লক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতির নেতৃত্বে নির্বাচনকালীন জাতীয় সরকার গঠন করা হোক। মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের কাছে জাতির পক্ষে আমাদের আবেদন মহামান্য রাষ্ট্রপতির পদে সর্বজন গ্রহণযোগ্য ব্যক্তিকে মনোনয়ন দেওয়া হোক।
২) নির্বাচন পদ্ধতি পরিবর্তনের আলোকে সংখ্যানুপাতিক আসন বন্টন।
৩) স্বতন্ত্র প্রার্থীদের ১% ভোটারের স্বাক্ষর রহিত করণ।
৪) রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার হিসেবে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার পরিবর্তে নির্বাচন কমিশনের নিজস্ব কর্মকর্তাদের নিয়োগ দেওয়া হোক।
৫) সৎ, ত্যাগী ও যোগ্য নেতা কর্মীদের সর্বস্তরের নির্বাচনে মনোনয়ন দেওয়া হোক।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here