মাও সে তুং-এর আদর্শ বুকে ধারণ করলে দ্রুত সময়ে বাংলাদেশে বিপ্লব সংগঠিত করা সম্ভব…… কমরেড ডা. এম. এ সামাদ

0
174
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি) : মাও সে তুং এর আদর্শ বুকে ধারণ করলে অতি দ্রুত সময়ে বাংলাদেশে গণমানুষের বিপ্লব সংগঠিত করা সম্ভব বলে দাবী করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি(এম) এর সাধারণ সম্পাদক ও সদ্যসমাপ্ত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মাছ মার্কার মেয়রপ্রার্থী কমরেড ডা. এম. এ সামাদ।
আজ ৯ সেপ্টেম্বর ২০২০ বুধবার বিকেলে তোপখানা রোডস্থ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি(এম) এর কেন্দ্রীয় কার্যালয়ে মাও সে তুং-এর ৪৪তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ দাবী করেন।
কমরেড ডা. এম. এ সামাদ বলেন, “৯ সেপ্টেম্বর কমরেড মাও সে তুং-এর মৃত্যুবার্ষিকী। মার্কসবাদ-লেনিনবাদের সৃজনশীল উত্তরাধিকারী, সারা বিশ্বের শ্রমিকশ্রেণী ও নিপীড়িত মানুষের মহান নেতা-শিক্ষক এবং ঐতিহাসিক চীন বিপ্লবের মহানায়ক কমরেড মাও সে তুং ১৯৭৬ সালের ৯ সেপ্টেম্বর চীনের রাজধানী বেইজিংয়ে শেষনিঃশ্বাস ত্যাগ করেন। কমরেড মাও সে তুং তৎকালীন চীনের আধা-উপনিবেশিক ও আধা-সামন্ততান্ত্রিক বাস্তবতায় মার্কসবাদের সৃজনশীল প্রয়োগ ঘটিয়ে জনগণতান্ত্রিক বিপ্লবের লক্ষ্যভেদী রণনীতি নির্ধারণ করেছিলেন। চেয়ারম্যান মাওয়ের নেতৃত্বে চীনের কমিউনিস্ট পার্টির পরিচালিত ঐতিহাসিক লং-মার্চ বিশ্ব বিপ্লবের ইতিহাসে অনন্য এক রাজনৈতিক কর্মসূচি, বিপ্লবীদের চিরদিন এক প্রেরণাদায়ক অভিজ্ঞতা হয়ে থাকবে।”
তিনি বলেন “জাপান-মার্কিন সা¤্রাজ্যবাদ ও মদদপুষ্ট কুয়োমিনটাং বাহিনীর বিরুদ্ধে গৌরবময় বিজয় অর্জনের পর, পশ্চাৎপদ কৃষিপ্রধান চীনে সমাজতান্ত্রিক ব্যবস্থা বিনির্মাণের সংগ্রামে কমরেড মাও সে তুংয়ের নেতৃত্বাধীন চীনা কমিউনিস্ট পার্টি বিরাট সাফল্য অর্জন করেছিলো। তাঁরই দেখানো পথ অনুসরণ করে চীন আজ অন্যতম পরাশক্তি হিসেবে আবির্ভূত।”
কমরেড ডা. এম. এ সামাদ বাংলাদেশ থেকে শোষণ-নিপীড়ন দূর করতে সবাইকে মাও সে তুং-এর আদর্শে বলিয়ান হতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি(এম) এর পতাকা তলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলম, কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র কেন্দ্রীয় নেতা কমরেড বিজ্ঞানী সামছুল হক সরকার, কমরেড তোবারক আলী, কমরেড রাসেল, শাহজাহানপুর থানার সভাপতি কমরেড আলাউদ্দিন প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here