মানবকল্যাণে পাশে থাকবে গ্লোবাল জার্নালিস্টস কাউন্সিল ইন বাংলাদেশ

0
61
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : মঙ্গলবার, বিকাল ৪.০০টায় তোপখানা রোডস্থ বৈশাখী হোটেল এন্ড রেস্টুরেন্ট-এ গ্লোবাল জার্নালিস্টস কাউন্সিল ইন বাংলাদেশ’র আয়োজনে আলোচনা, দোয়া-ইফতার ও ঈদ বস্ত্র বিতরণ করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন মোহাম্মদ মিজানুর রহমান, সিনিয়র সাংবাদিক, প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট-গ্লোবাল জার্নালিস্টস কাউন্সিল ইন বাংলাদেশ এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন: জাকির হোসেন, মহাসচিব-গ্লোবাল জার্নালিস্টস কাউন্সিল ইন বাংলাদেশএবং ব্যবস্থাপনায়: মুহাম্মদ রোকন উদ্দিন পাঠান, সাংগঠনিক সম্পাদক-গ্লোবাল জার্নালিস্টস কাউন্সিল ইন বাংলাদেশ ও সঞ্চালক, পজেটিভ বাংলাদেশ।
সংগঠনের নির্বাহী পরিষদের পুনর্গঠন প্রসঙ্গে সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট আলোচনা করেন। উক্ত আলোচনায় তিনি বিগত দিনের সাংগঠনিক কার্যক্রমও তুলে ধরেন এছাড়াও বিশ্বব্যাপী গণমাধ্যম ও গণমাধ্যম সংগঠনসমূহের দুরাবস্থা-দুর্দশা ও সাংবাদিকদের জীবন-জীবিকার প্রসঙ্গ তুলে সাংবাদিকদের অধিকার আদায় ও মানবকল্যাণে পাশে থাকবে এ গণমাধ্যম সংগঠন। দেশে দেশে গণমাধ্যমের বিরুদ্ধে বিভিন্ন ধরণের কালা-কানুনের অপপ্রয়োগ এর মাধ্যমে গণমাধ্যমের বাক্ স্বাধীনতা হরণ করা হচ্ছে। এমতাবস্থায়, বিশ্বব্যাপী গণমাধ্যম বিরোধী কার্যক্রমে অংশ হিসেবে বাংলাদেশেও গণমাধ্যমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন (২০১৮) ও অপব্যবহার ও অপপ্রয়োগ করা হচ্ছে। এমনকি ডেটা প্রটেকশন আইন (২০২২) এর খসড়া আইনেও অপপ্রয়োগের শঙ্কা সৃষ্টি হচ্ছে।
উল্লেখিত বিষয়াদি নিয়ে ইফতার পূর্ব এক জ্ঞানগর্ব আলোচনা করা হয়। উক্ত আলোচনায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন নুরুল আমিন রোকন, মহাসচিব, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্টস, বক্তব্য রাখেন মোঃ শহিদুল্লাহ প্রিন্স, সম্পাদক, বিজনেস ডাইজেস্ট, আবুল কালাম সোহাগ, এইচ এম জামাল উদ্দিন, আবুল কালাম আজাদ ও এস এম নজরুল ইসলাম। উক্ত সংগঠনের নিবেদিত প্রাণ কর্মীদের মাঝে পবিত্র ঈদ উপলক্ষে আয়শা-শামসুদ্দিন ফাউন্ডেশনের সৌজন্যে ঈদ বস্ত্র প্রদান করা হয়। ঈদ বস্ত্র বিতরণ কার্যক্রমে সরাসরি যুক্ত থাকেন গ্লোবাল জার্নালিস্টস কাউন্সিল ইন বাংলাদেশ’র সাংগঠনিক সম্পাদক, মুহাম্মদ রোকন উদ্দিন পাঠান ও সঞ্চালক, পজেটিভ বাংলাদেশ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here