মুক্তিযুদ্ধের সশস্ত্র সংগ্রমে বঙ্গবন্ধু শক্তি ও সাহস যুগিয়েছেন— নাসির উদ্দীন বুলবুল 

0
537
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: জাতীয় সাংবাদিক সোসাইটির মহাসচিব নাসির উদ্দীন বুলবুল বলেছেন,মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু ছিলেন প্রেরণা ও শক্তির উৎস। মুক্তিযুদ্ধের কথা এলেই বার বার চলে আসে বঙ্গবন্ধুর কথা। মুক্তিযুদ্ধের পটভূমি রচনায় তিনি যেমন অগ্রণী ভূমিকা পালন করেছিলেন তেমনই যুদ্ধের শুরুতেই ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা দিয়ে এবং ৯ মাসের সশস্ত্র সংগ্রমে তিনি শক্তি ও সাহস যুগিয়েছেন। বঙ্গবন্ধু বাঙালি ও বাংলাদেশকে প্রতিনিয়ত আলোকিত করছে। বঙ্গবন্ধু ছিলেন অবহেলিত, নির্যাতিত ও নিষ্পেশিত মানুষের অভিসংবাদিত নেতা। তিনি মানুষকে হৃদয় ও অন্তর দিয়ে ভালোবাসতেন। বাঙালিরাও তাকে অনুরূপভাবে ভালোবাসতেন হৃদয়-অন্তরে। বঙ্গবন্ধুর জনপ্রিয়তা প্রতিনিয়ত বাড়ছে।
মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মুজিববর্ষ উপলক্ষ্যে শুক্রবার ( ২৬ মার্চ ) গাজীপুর সাংবাদিক পরিবার কল্যাণ পরিষদ আয়োজিত আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গাজীপুর সাংবাদিক পরিবার কল্যাণ পরিষদের সভাপতি মো: রেজা চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: বায়জিত হোসেনের সঞ্চালনায় উক্ত সভায় আরো বক্তব্য রাখেন,সংগঠনের সিনিয়র সহ সভাপতি মনসুর আহম্মেদ, আক্তারুজ্জামান, ফখরুল আলম, মুছা খান রানা,সম্পাদক শিমু সরকার,মোঃ তৌফিক ইসলাম,সাংগঠনিক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম (জিতু),কোষাধক্ষ্য মোঃ মেরাজ হোসেন,নির্বাহী সদস্য রওশনারা নুপুর,মোঃ বিল্লাল হোসেন,সদস্য হেলেন আক্তার, মোঃ রায়হান ইসলাম (আকাশ), মোঃ আওলাদ হোসেন,দৈনিক সময়ের কাগজের গাজীপুর মহানগর প্রতিনিধি মোঃ মনির হোসেন সরকার প্রমুখ।

প্রধান অতিথি নাসির উদ্দীন বুলবুল আরো বলেন, তৎকালীণ পূর্ব বাংলা এবং পরবর্তী স্বাধীন বাংলাদেশে একমাত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর হাত ধরেই সংবাদপত্র ও স্বাধীন সাংবাদিকতার প্রসার ঘটেছে। বঙ্গবন্ধু তার গোটা রাজনৈতিক জীবন সাংবাদিক ও সংবাদপত্রের সঙ্গে সম্পৃক্ত রেখে ছিলেন। বঙ্গবন্ধুর মতো করেই তার সুযোগ্য উত্তরসূরী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সংবাদপত্রের জগতের মানুষদের প্রতি উদার মানোভাব দেখিয়ে যাচ্ছেন। সংবাদপত্র এবং সাংবাদিকদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।মুক্তিযুদ্ধের লক্ষ্য ছিল অসাম্প্রদায়িক, শোষণমুক্ত সুখী-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করা। এসকল লক্ষ্যসমূহ বাস্তবায়নের জন্যে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে আসছেন। তাঁর মেধা, শ্রম, সততা, দূরদৃষ্টি ও বলিষ্ঠ গতিশীল নেতৃত্বে সম্প্রতি বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। দেশের এই মর্যাদা, উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখতে সকলকে স্বীয় দায়িত্ব সততা ও দক্ষতার সাথে যথাযথভাবে পালন করার আহবান জানিয়ে তিনি আরো বলেন, দেশ পরিচালনার রয়েছেন বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা জননেত্রী শেখ হাসিনা, যা আমাদের জন্যে গর্বের ও অহংকারের। স্বাধীনতা বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ ও মহত্তম অর্জন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে ১৯৭১ সালে নয় মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা অর্জন করেছি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here