মোদীর সফরে তিস্তা ও সীমান্ত হত্যা নিয়ে কোন অগ্রগতি না হওয়া হতাশাজনক: গণতান্ত্রিক বাম ঐক্য

0
118
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) :স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরে তিস্তাসহ অভিন্ন ৫৪ নদীর পানির ন্যায্য হিস্যা ও সীমান্ত হত্যা বন্ধের ব্যাপারে কোন অগ্রগতি না হওয়ায় হতাশা প্রকাশ করেছে গণতান্ত্রিক বাম ঐক্য।
আজ ২৮ মার্চ ২০২১ রোববার সংবাদ মাধ্যমে পাঠনো এক বিবৃতিতে গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও সোস্যাল ডেমোক্রেটিক পার্টি (এসডিপি) এর আহ্বায়ক আবুল কালাম আজাদ বলেন, “আওয়ামী লীগ-বিএনপি আর বলতে পারে না তারা জনগণের রাজনীতি করে। কেননা তিস্তার পানির ন্যায্য হিস্যার অভাবে উত্তরবঙ্গ মরুভূমি হতে বসেছে। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী সীমান্তে নির্বিচারে পাখির মতো গুলি করে বাংলাদেশি নাগরিকদের হত্যা করছে। দুটি বিষয়ই কৌশলে এড়িয়ে গেছে আওয়ামী লীগ ও বিএনপি।”
তিনি আরো বলেন, “স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশে আগমনে যে রক্তপাত হয়েছে তার দায় সরকার এড়াতে পারে না। আমরা আলোচনার মাধ্যমে দেশের এই নৈরাজ্যকর পরিস্থিতির অবসান চাই। পাশাপাশি বাংলাদেশ ও ভারতের মধ্যে অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যা আদায় ও সীমান্ত হত্যার বন্ধে কার্যকার পদক্ষেপ গ্রহণের আহ্বান জানাই।”

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here