মেডিকেল শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে অধ্যাপক গ্রেফতার

0
57
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : মেডিকেল শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে হলি ফ্যামিলি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. আবু সালেহ মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরী (৩৭)কে গ্রেফতার করেছে র‌্যাব।
বুধবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।
তিনি জানান, সাম্প্রতিক সময়ে রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের এক সহকারী অধ্যাপকের বিরুদ্ধে শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে এক শিক্ষার্থী থানায় সাধারণ ডায়েরি ও গত ২৮ ডিসেম্বর নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন। আজ রাজধানীর বড় মগবাজার থেকে অভিযুক্ত ডা. আবু সালেহ মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরীকে গ্রেফতার করা হয়।
ভিকটিম ওই অধ্যাপক সম্পর্কে অভিযোগ করেন যে, গত বছর জানুয়ারি মাসে ভিকটিমকে তার নিজ বাসায় গিয়ে পড়তে বলেন; কিন্তু ভিকটিম তাতে অসম্মতি জানায়। এরপর করোনা মহামারীর কারণে মেডিকেল কলেজ বন্ধ থাকায় অনলাইনে আইটেম পরীক্ষা নেওয়ার জন্য কলেজ কর্তৃপক্ষ সিন্ধান্ত নিলে ওই অধ্যাপক ভিকটিমের সাথে বিভিন্ন সময়ে অনলাইনে যোগাযোগ করেন এবং বিভিন্নভাবে তাকে তার সাথে কলেজে ও বাসায় দেখা করতে বলেন। কিন্তু তাতে কোন সাড়া না পেয়ে তিনি কলেজে ভিকটিমের সাথে বিভিন্ন সময়ে দেখা করে তাকে বিভিন্ন রকম অনৈতিক এবং অপ্রাসঙ্গিক প্রস্তাব দিতে থাকে; অন্যথায় তাকে ক্ষতি করা হবে বলে হুমকি প্রদান করেন। তাতেও কোন সাড়া না দিলে ভিকটিম কলেজে গেলে ক্লাসের বিভিন্ন সময় অধ্যাপক তাকে অনৈতিক প্রস্তাব দেন।
ভিকটিম আরো উল্লেখ করেন যে, গত ৬ নভেম্বর দুপুরে কলেজের একটি স্থানে ভিকটিমকে একা পেয়ে যৌন হয়রানির চেষ্টা করেন। এমতাবস্থায় এক বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি হয়। এছাড়াও ভিকটিম সামাজিক যোগাযোগ মাধ্যমে অধ্যাপকের কাছ থেকে বিব্রতকর অনৈতিক এবং অশালীন টেক্সট্ পেতেন। এতে ভিকটিম মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়েন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে হতাশা প্রকাশ করেন।
গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তিনি ভুক্তভোগীকে বিভিন্ন সময় অশালীন, অনৈতিক ও বিব্রতকর টেক্সট করেছেন। যার ডিজিটাল ফুট প্রিন্ট রয়েছে। ভুক্তভোগীর অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদে তিনি উক্ত শিক্ষার্থীকে বাসায় টিউশন প্রদানের বিষয়ে প্রস্তাব করেছেন বলেও স্বীকার করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here