মৌলভীবাজারে করোনা রোগীদের বাড়িতে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার

0
210
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: মৌলভীবাজারের কুলাউড়ার কাদিপুর ইউনিয়নের ফরিদপুর গ্রামের একই পরিবারের তিন জনের করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর ওই বাড়িটি লকডাউন করে উপজেলা প্রশাসন। ফলে পরিবারের কোন সদস্য বাড়ির বাইরে যেতে পারছে না। এমতাবস্থায় তাদের বাড়ি ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী। এ সময় তিনি পরিবারটি হাতে করোনাভাইরাসে আক্রান্ত পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী প্রদান করেন।
জানা যায়, প্রধানমন্ত্রীর উপহার সামগ্রীতে পরিবারের জন্য এক সপ্তাহের খাদ্য দেওয়া হয়েছে। সাথে পরিবারের জন্য ইফতার সামগ্রী ও ফল রাখা হয়েছে। প্যাকেটে সয়াবিন তৈল ২ লিটার, এক কেজি করে ডাল, চিনি, পেঁয়াজ, ছোলা, খেজুর, জিলাপি ছিল। বাচ্চাদের জন্য চকলেট, সিভিট, ফল মাল্টা, লেবুসহ নগদ তিন হাজার টাকা দেওয়া হয়।
এ সময় ইউএনও’র সাথে ছিলেন কুলাউড়া থানার ওসি মো. ইয়ারদৌস হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী, স্থানীয় ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান ছালাম।
জানা যায়, উপজেলার কাদিপুর ইউনিয়নের ফরিদপুর গ্রামের আক্রান্ত পরিবারের নারী সদস্য (৬০) গত ২২ এপ্রিল বুধবার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। তিনি করোনায় আক্রান্ত হলে পরবর্তীতে তার বাড়ি থেকে আরো ৬ জনের নমুনা সংগ্রহ করে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠায় কুলাউড়া স্বাস্থ্য বিভাগ। এর পর সোমবার রিপোর্ট আসে ওই নারীর স্বামী (৭০) ও নাতনী (১৫) তারাও করোনা ভাইরাসে সংক্রমিত হন।
ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী বলেন, জেলা প্রশাসকের নির্দেশনায় করোনায় আক্রান্ত পরিবারে কিছু ফলমূল, ইফতারসামগ্রী ও নগদ টাকা প্রদান করি। বর্তমান সময়ে ওই পরিবারকে অবহেলা নয়, একটু সহমর্মিতার পরশ ও সার্বিক সহযোগিতা দিয়ে সবসময় পাশে থাকবে। প্রয়োজনে আরো ফলমূল ও ইফতারি সামগ্রী প্রদান করা হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here