যে কোন মূল্যে অবৈধ ভিওআইপি ব্যবসা বন্ধ করতে হবে – প্রতিমন্ত্রী পলক

0
83
728×90 Banner

জাহাঙ্গীর আকন্দ: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমস্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, অবৈধ ভিওআইপি ব্যবসার মাধ্যমে সরকার বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে। একটি চক্র দেশ-বিদেশে অবস্থান করে এই ব্যবসা পরিচালনা করছে। এর বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। তৃণমূল থেকে অবৈধ ভিওআইপি ব্যবসার সাথে উচ্চ পর্যায়ের কেউ জড়িত থাকলেও তাকে ছাড় দেয়া হবে না।
রোববার (২৪ মার্চ) বেলা সাড়ে ১১টায় টঙ্গীর মধুমিতা রোডের অগ্রণী টাওয়ারে র‌্যাবের ভিওআইপি বিরোধী চলমান অভিযান পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। দুই দিনব্যাপী অব্যাহত অভিযানে বিপুল পরিমান অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ মূলহোতা ও তার সহযোগিকে আটক করেছে র‌্যাব।
প্রতিমন্ত্রী বলেন, অবৈধ ভিওআইপি ব্যবসা বন্ধ করার অভিযানে কারো কোন অবহেলা থাকলে কোন অপরাধীকে ছাড় দেয়া হবে না। এই ব্যবসা সরকারের রাজস্ব আহরণে বাধার সৃষ্টি করছে। যে কোন মূল্যে এই অবৈধ ব্যবসা বন্ধ করতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলাকে ভিশন ২০৪১ এ স্মার্ট বাংলাদেশ বিনির্মানে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকলকে কাজ করতে হবে।
এসময় প্রতিমন্ত্রীর সাথে ছিলেন, ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেল (এনটিএমসি) এর মহাপরিচালক মেজর জেনারেল জিয়াউল আহসান, বিটিআরসি’র চেয়ারম্যান প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ, র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন, র‌্যাব-১ এর সিইও লে: কর্নেল মোসতাক আহমেদসহ সংশ্লিষ্ট সংস্থার কর্মকর্তাবৃন্দ।
প্রতিমন্ত্রীর বক্তব্যের পর র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন চলমান অভিযানের বিষয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার থেকে টঙ্গীর মধুমিতা রোডের অগ্রণী টাওয়ারের ১২ তলায় অভিযান চলছে। এই পর্যন্ত অভিযানে বিপুল পরিমান অবৈধ ভিওআইপি সরঞ্জামের সাথে ৩২টি সিম বক্্র ও সাড়ে ১১ হাজারের অধিক বিভিন্ন কোম্পানির সিম পাওয়া যায়। এ সময় মূলহোতা তাজুল ইসলাম ও সিম সরবরাহকারী হারুন অর রশীদকে আটক করা হয়েছে। অগ্রণী টাওয়ারের আশপাশে একাধিক ভবনে এ ধরনের অবৈধ ভিওআইপি ব্যবসার সন্ধান পাওয়া গেছে।
তিনি আরও বলেন, অগ্রণী টাওয়ারে প্রতিদিন প্রায় লক্ষাধিক ফোন কল আসত। এতে প্রতিদিন তাদের আয় হতো লক্ষাধিক টাকা। গতকাল বন্ধ থাকার পরও ৭০ হাজার ফোন কল এসেছে। এতে ধারণা করা হচ্ছে এই ভবনের আশপাশে আরও ভিওআইপি সেটআপ থাকতে পারে। তাই অভিযান অব্যাহত রয়েছে।
টঙ্গীর অগ্রণী টাওয়ারে অবৈধ ভিওআইপি ব্যবসা শুরুর বিষয়ে র‌্যাবের ওই কর্মকর্তা বলেন, তাজুল ইসলামের বাড়ি কুমিল্লা। তিনি প্রাথমিক বিদ্যালয়ের গন্ডি অতিক্রম করতে পারেননি। ২০০৭ সালে তিনি ডেফোডিল কোম্পানিতে লাইনম্যানের চাকুরিতে যোগ দেন। ২০১৪ সালে এই কোম্পানি বন্ধ হওয়ার পর তার সংরক্ষনে থাকা যন্ত্রপাতি দিয়ে প্রথমে ঢাকার সূত্রাবাদে ছোট আকারে ব্যবসা শুরু করেন। ২০১৮ সালে টঙ্গী এলাকার জনৈক এক প্রভাবশালী ব্যক্তির সাথে সখ্যতার মাধ্যমে মধুমিতা অগ্রণী টাওয়ারের ১২তলায় ৩টি ফ্ল্যাট ক্রয় করে এই ব্যবসা শুরু করেন তাজুল ইসলাম। আটক হারুন অর রশীদ ৬৫ টাকা করে বিভিন্ন কোম্পানির সিম ক্রয় করে তাজুল ইসলামকে ৭২ থেকে ৭৫ টাকায় সরবরাহ করতো। তবে হারুন অর রশীদ ৭ থেকে ১০ টাকার মধ্যেও সিম ক্রয় করতে পারতো বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here