রাজধানীতে ৪ ছিনতাইকারীসহ ৪১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জরিমানা

0
197
728×90 Banner

এস.এম.মনির হোসেন জীবন : রাজধানীর তেজগাঁও, শেরেবাংলা নগর, মোহাম্মদপুর এবং কলাবাগানে পৃথক পৃথক অভিযান চালিয়ে ৪ ছিনতাইকারীসহ ৪১ মাদকসেবী ও মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরে তাদেরকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান ও জরিমানা করা হয়েছে।
র‌্যাবের আইনও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক (সিনিয়র এএসপি) মো: মিজানুর রহমান ভুঁইয়া আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
র‌্যাব সদর দপ্তর এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সারওয়ার আলম এর পরিচালনায় রাজধানীর তেজগাঁও, শেরেবাংলা নগর ও মোহাম্মদপুর থানা এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৩৭ জনকে আটক করে। আটককৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা নিজ দখলে নেশাজাতীয় মাদকদ্রব্য রেখে সেবন ও বিক্রয় করে আসছিল।
র‌্যাবের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সারওয়ার আলম আটককৃতদের স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে ৩৭ জন মাদকসেবনকারী ও বিক্রয়কারী প্রত্যেককে ৬ মাসের কারাদন্ড এবং ৫০০০/- জরিমানা প্রদান প্রদান করেন।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) এর কোম্পানি কমান্ডার শাহাব উদ্দিন আজ মঙ্গলবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, ঢাকা মহানগরীর মোহাম্মদপুর থানাধীন আসাদ এভিনিউ, সেন্ট যোসেফ স্কুলের সামনে ফুটপাতের উপর কয়েকজন ছিনতাইকারী ছিনতাইয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদপ্রাপ্ত হয়ে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হরে ছিনতাইকারীরা র‌্যাবের উপস্থিতিটের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টাচালায়। এসময় র‌্যাব সদস্যরা সেখান থেকে মোঃ লিটন হোসেন (৪৩),শান্ত বিশ^াস (১৯), মোঃ লোকমান (১৯), মোঃ নাঈম (১৯), আটক করে। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা মূলত একটি সংঘবদ্ধ দলে কাজ করে। এ ক্ষেত্রে তারা দেশের বিভিন্ন অঞ্চল হতে আসা ব্যবসায়ীদের টার্গেট করে তাদের নিকট হতে লক্ষ লক্ষ টাকা ছিনতাই করে নিচ্ছে। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তার দীর্ঘদিন যাবৎ রাজধানীর বিভিন্নস্থানে ছিনতাই কার্যক্রম চালিয়ে আসছে।
র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, ১৩ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ১৪ অক্টোবর রাত সাড়ে ১১টা পর্যন্ত রাজধানীতে পৃথক পৃথক অভিযান চালিয়ে ৪ ছিনতাইকারী ও ৩৭ মাদক ব্যবসায়ী ও মাদকসেবীকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ৪জন ছিনতাইকারীকে নিয়মিত আইনে মামলার পর মোহাম্মদপুর থানায় সোপর্দ করা হয়েছে। এদের মধ্যে বাকি ৩৭ মাদকাসক্ত ও ব্যবসায়ীর প্রত্যেককে ছয় মাস করে কারাদন্ড দেয়া হয়েছে।
তিনি আরও বলেন, ৩৭ জনকে পাঁচ হাজার টাকা জরিমানাসহ অনাদায়ে ১৫ দিনের সাজা দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here