শাহজালাল বিমানবন্দরে আড়াই কেজি সোনাসহ যাত্রী গ্রেফতার

0
59
728×90 Banner

এস, এম, মনির হোসেন জীবন: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই কেজি ৫৪৫ গ্রাম ওজনের ২১ পিস সোনার বার এবং ৯৮ গ্রাম স্বর্নালংকারসহ এক যাত্রীকে গ্রেফতার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। গ্রেফতারকৃতের নাম মোঃ মানিক মিয়া।
সোমবার দিবাগত রাত সোয়া ১২ টায় কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপ-পরিচালক আহমেদুর রেজা চৌধুরী এসব তথ্য জানান।
আহমেদুর রেজা চৌধুরী জানান, সোমবার কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এর মহাপরিচালকের নিকট গোপন সংবাদ আসে যে, সংযুক্ত আরব আমিরাত এর সারজাহ থেকে আগত এয়ার এ্যারাবিয়ার ফ্লাইট নং- জি- নাইন-৯, ৫১০ -এ একজন যাত্রী চোরাচালানকৃত স্বর্ন বহন করছে। এমন সংবাদের ভিত্তিতে সোমবার রাত ৯ টা ৫ মিনিটের সময় এয়ার এ্যারাবিয়ার উড়োজাহাজটি ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। আর ওই বিমানের যাত্রী ছিলেন মোঃ মানিক মিয়া।
এলক্ষে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপ-পরিচালক আহমেদুর রেজা চৌধুরীর নেতৃত্বে কাস্টমস গোয়েন্দার একটি দল বিমানবন্দরের ৬ নং বোর্ডিং ব্রিজের সামনে অবস্থান নেয়। বোর্ডিং ব্রিজ অতিক্রম কালে সন্দেহভাজন ব্যক্তি হিসেবে ওই বিমানের যাত্রী মোঃ মানিক মিয়াকে সনাক্ত করা হয়। পরবর্তীতে তাকে গ্রিন চ্যানেলে এনে ব্যাগ তল্লাশি ও স্ক্যান করে ২১টি স্বর্ন বার ও ৯৮ গ্রাম স্বর্নালংকার সহ মোট ২ কেজি ৫৪৫ গ্রাম স্বর্ন পাওয়া যায়। যার বাজার মূল্য আনুমানিক এক কোটি আশি লক্ষ টাকা।
আহমেদুর রেজা চৌধুরী আরও জানান, অভিযুক্ত যাত্রী মোঃ মানিক মিয়ার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এবং “দি কাস্টমস এ্যাক্ট ১৯৬৯ এর বিধান অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে এবং তাকে রাতে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here