শাহজালাল বিমানবন্দরে ১৪৩ কার্টুন বিদেশি সিগারেট জব্দ

0
80
728×90 Banner

মনির হোসেন জীবন : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বৈদেশিক ডাক (সার্টিং) অফিস থেকে দু’টি কার্টুনে ভর্তি অবস্হায় ২৮ হাজার ৬০০ শলাকা (১৪৩ কার্টুন) বিভিন্ন ব্র্যান্ডের বিদেশি সিগারেট জব্দ করেছে ঢাকা কাস্টমস গোয়েন্দা ও তদন্ত এয়ারফ্রেইট সার্কেল কর্তৃপক্ষ। আটক করা এসব বিদেশি সিগারেটের বাজার মূল্য প্রায় ১৫ লাখ টাকা বলে জানা গেছে।
রোববার সকাল সাড়ে ১০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরের বৈদেশিক ডাক (ফরেন পোস্ট অফিসে) তল্লাশি চালিয়ে বিদেশি সিগারেটের এই চালানটি আটক করা হয়।
ঢাকা কাস্টমস গোয়েন্দা ও তদন্ত এয়ারফ্রেইট সার্কেলের উপ- পরিচালক সানজিদা খানম এই ঝটিকা অভিযানে নেতৃত্ব দেন।
বিকেল সোয়া ৫ টায় ঢাকা কাস্টমস গোয়েন্দা ও তদন্ত এয়ারফ্রেইট সার্কেলের রাজস্ব কর্মকর্তা হিরণ কান্তি দাস এসব তথ্য জানান।
রাজস্ব কর্মকর্তা হিরণ কান্তি দাস জানান, গত ২৬ আগষ্ট ২০২২ তারিখে দুবাই থেকে জৈনক এক ব্যক্তি রাজধানী নিউ এলিফ্রেন্ড রোডের এসএস কম্পিউটার মাল্টিপ্লান্ট সেন্টার শাওন এর নিকট গার্মেন্টস পণ্যসামগ্রী ঘোষনা দিয়ে দুটি কার্টুন কুরিয়ার করে বাংলাদেশে পাঠায়।
রোববার সকাল সাড়ে ১০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টমস গোয়েন্দা ও তদন্ত এয়ারফ্রেইট সার্কেলের কর্মকর্তারা বিমানবন্দরের বৈদেশিক ডাক (সার্টিং) অফিস তল্লাশী অভিযান চালিয়ে দুটি কার্টুন সনাক্ত করেন। পরবর্তীতে কার্টুন দুইটি স্ক্যানিং করে তার ভেতরে সিগারেটের আলামত সনাক্ত করা হয়। পরে বিমানবন্দরে কর্মরত সকল সংস্হার উপস্হিতিতে দুটি কার্টুন খুলে তার ভেতর থেকে ২৮ হাজার ৬০০ শলাকা (১৪৩ কার্টুন) বিভিন্ন ব্র্যান্ডের বিদেশি সিগারেট জব্দ করা হয়। তার মধ্যে বেনসন ও হেজেস সিগারেট রয়েছে। এছাড়া লেডেড-স্যুট, জ্যাকেট, ড্রেস, স্কাইরিস, টি-শার্ট, টাউজার মহিলাদের বা মেয়েদের লেডিস শার্ট, জ্যাকেট ইত্যাদি মিথ্যা ঘোষণায় আনা হয়েছিল। আটককৃত পণ্যের আনুমানিক বাজার মূল্য প্রায় ১৫ লক্ষ টাকা।
হিরণ কান্তি দাস আরও জানান, শর্ত সাপেক্ষে আমদানি যোগ্য ও মিথ্যা ঘোষণায় আমদানি করা হয়েছে বিধায় পণ্য আটক পূর্বক পরবর্তি কার্যক্রম গ্রহণের জন্য কমিশনার অব কাস্টমস, কাস্টম হাউস আইসিডি, ঢাকা এর নিকট প্রেরণ করা হয়েছে। এব্যাপারে এখনও পর্যন্ত কাউকে আটক করা হয়নি বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here